Home সারাদেশ কুষ্টিয়া-৩ সদর আসন হানিফের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবহার করে নির্বাচনে ফায়দা লোটার অভিযোগ...

কুষ্টিয়া-৩ সদর আসন হানিফের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবহার করে নির্বাচনে ফায়দা লোটার অভিযোগ এনে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

46
0

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়া-৩ (সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহবুবউল আলম হানিফের বিরুদ্ধে প্রশাসন ও দলীয় ক্যাডারদের ব্যবহার করে সাধারন ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তনু। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে আড়ুয়াপাড়ার বাসায় জরুরী সংবাদ সম্মেলন ডেকে তিনি হানিফ ও দলীয় লোকজনের বিরুদ্ধে অভিযোগ আনেন। তনু প্রধান নির্বাচন কমিশনার বরাবর অভিযোগও করেছেন। এ সময় তার বাবা আওয়ামী লীগের প্রবীন নেতা ও কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে তনু অভিযোগে করে বলেন,‘ দ্বাদশ সংসদ নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থী। আমার বাবা আনোয়ার আলী দীর্ঘদিন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ছিলেন। আমাদের পরিবার দীর্ঘকাল ধরে আওয়ামী লীগ পরিবার হিসেবে সবার কাছে স্বীকৃত।
প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায় আশ্বস্ত হয়ে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আশায় কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য প্রার্থী হয়েছি। নির্বাচনী প্রচারনা শুরুর পর থেকে আমার কর্মীদের বিভিন্ন এলাকায় ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। আজ (গতকাল) সকালে কুষ্টিয়ার হাটশ হরিপুরে হরিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিলন মন্ডলের নেতৃত্বে আমার কর্মী মুকুল, সোহেল, ও খালিদকে বিনা উস্কানীতে বেধড়ক মারপিট করে এবং তাদের হাতে টাকা ধরিয়ে দিয়ে নাটক সাজিয়ে পুলিশের সোর্পদ করে। আমার মহিলা কর্মিরা হরিপুরে গেলে মিলন মন্ডল তাদেরকে ধাওয়া দেয়, খারাপ ব্যবহার করে।
তিনি অভিযোগ করে বলেন, আমার গোটা নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ দলীয় প্রার্থীর ক্যাডাররা এই ধরনের হামলা এবং মামলার হুমকি প্রদান করে চলেছে। এই ভাবে চলতে থাকলে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত সম্ভব নয়। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। তিনি প্রশাসনকে ব্যবহার করে নির্বাচনী বৈতরণী পার হওয়ার চেষ্টা করছেন। সাধারণ জনগন আমার সাথে রয়েছে।
তনু বলেন, সাংবাদিকদের মাধ্যমে নির্বাচনী এলাকার মানুষদের জানাতে চাই আপনারা ভয় করবেন না। সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে। জেলা রিটার্নিং অফিসারকে বিষয়টি অবগত করা হয়েছে। সকলকে ঐক্যবদ্ধ হয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান তুন।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তার বাবা প্রবীন আওয়ামী লীগ নেতা আনোয়ার আলী বলেন,‘ পুলিশ ও সন্ত্রাসী বাহিনী সুষ্ঠু নির্বাচনের জন্য বাধাঁ। তারা নানা রকম মিথ্যা গল্প ও নাটক সাজিয়ে ভোটার ও কর্মিদের ভয়ভীতি দেখানোর চেষ্টা করছে। সদরে সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ নেই বলেও দাবি করেন তিনি।
এছাড়া তিনি বলেন, হানিফ রাজনীতি করে এ পর্যন্ত আসেনি, আত্মীয়তার সুবাদে সেই আজ এই অবস্থানে এসেছে। তাই যে কোন মুল্যে জয়ী হতে চান। জনগন সেটা ভালে ভাবে নিচ্ছে না।