Home কুষ্টিয়া ফেসবুকে কুৎসা রটনার দায়ে তিন যুবকের বিরুদ্ধে মডেল থানায় এজাহার

ফেসবুকে কুৎসা রটনার দায়ে তিন যুবকের বিরুদ্ধে মডেল থানায় এজাহার

43
0

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কুষ্টিয়া-৪ আওয়ামীলীগের প্রার্থী সেলিম আলতাফ জর্জ ও তার স্ত্রীর সম্পদ ফুলে ফেঁপে উঠেছে শিরোনামে কুষ্টিয়া জনপ্রিয় পত্রিকা দৈনিক খবরওয়ালা’য় সংবাদ প্রকাশিত হওয়ায় ঐ সংবাদের রেশ ধরে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দৈনিক খবরওয়ালা পত্রিকার প্রকাশক ও সম্পাদক সুফি ফারুক ইবনে আবুবকর’র নামে কুৎসা রটনার জন্য উদ্দেশ্য প্রণোদিত ভাবে ফেসবুকে পোষ্ট দিয়েছে তিন যুবক। এদিকে ঐ ঘটনাকে দৈনিক খবরওয়ালা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মুন্সী শাহীন আহমেদ বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় ঐ ৩ জনের বিরুদ্ধে এজাহার জমা দিয়েছেন বলে জানা গেছে।

এজাহার সূত্রে জানা যায়, মুন্সী শাহীন আহমেদ শনিবার (৯ ডিসেম্বর) দুপুর আনুমানিক তিনটার সময় পাঁচ রাস্তা মোড়ে ১৫/১ আরএ খান রোডের দৈনিক খবরওয়ালা পত্রিকা অফিসে অবস্থান কালে দেখতে পায় Monoar Molla Dip, Nazmul AH (Nazmul) ও Shakibul Hasan Gaffar সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দৈনিক খবরওয়ালা পত্রিকার প্রকাশক ও সম্পাদক সুফি ফারুক ইবনে আবুবকর এর নামে অপপ্রচারের উদ্দেশ্যে মিথ্যা ও ভিত্তিহীন পোষ্ট দিয়ে দৈনিক খবরওয়ালা পত্রিকার প্রকাশক ও সম্পাদককে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করে পোষ্ট দেয়।

এজাহারে মুন্সী শাহীন আহমেদ উল্লেখ করেন, আমার প্রকাশক সুফি ফারুক ইবনে আবুবকর একজন ম্বনামধন্য তথ্য প্রযুক্তি পরামর্শক, কারিগরি শিক্ষা উদ্যোক্তা, গণমাধ্যম ব্যক্তিত্ব ও বহু বিক্রিত বইয়ের লেখক। তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার এপ্লিকেশনে স্নাতকোত্তর ডিগ্রি সহ আন্তর্জাতিক পেশাজীবী সার্টিফিকেশন কর্তৃপক্ষ হতে সার্টিফায়েড পেশাজীবী ও অডিটর। তিনি দীর্ঘদিন দেশি-বিদেশি প্রতিষ্ঠানে সম্মানের সাথে কাজ করেছেন। তাছাড়া বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পেশাজীবী তৈরির সামাজিক উদ্যোগের কারণে সামাজিকভাবে সুপরিচিত। তিনি একাধিক গণমাধ্যমের প্রকাশক ও সম্পাদক। তিনি সরকারি প্রতিষ্ঠান বাপেক্স এর সম্মানিত পরিচালক ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালনা পরিষদ সদস্য। এছাড়াও তিনি বাংলাদেশ আওয়ামীলীগ এর একজন পরিচিত মুখ ও নির্বাচন পরিচালনা কমিটির “রোড টু স্মার্ট বাংলাদেশ” উদ্যোগের ফোকাল পয়েন্ট। উল্লেখিত ব্যক্তিবর্গ তার সামাজিক সুনাম নষ্ট করার উদ্দেশ্যে প্রণোদিত ভাবে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট কুৎসা রটনা করছে। আমি ঐ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসাবে কর্মরত থাকায় এর বিচার প্রার্থনা করি।

খোঁজ নিয়ে জানা যায়, নাজমুল এএইচ নাজমুল নামের ফেসবুক ব্যবহারকারী কুমারখালী সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি, মনোয়ার মোল্লা দ্বীপ খোকসা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক এবং সাকিবুল হাসান গাফফার কুমারখালী সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

স্থানীয় ভাবে খোঁজ নিয়ে আরো জানা যায়, এরা তিন জনই কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জের অনুসারী।

এজাহারের বিষয়ে জানতে দৈনিক খবরওয়ালা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মুন্সী শাহীন আহমেদ’র কাছে জানতে চাইলে তিনি বলেন, এজাহার জমা দিয়েছি থানা যদি ব্যবস্থা গ্রহণ না করে তাহলে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচী ঘোষনা করা হবে।

এই বিষয়ে জানতে কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ সোহেল রানা’র মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কোন কথা না বলে ফোন কেটে দেন।