মোঃ রবিউল ইসলাম হৃদয়ঃ কুষ্টিয়া ৪ আসনের সাবেক সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে (কুমারখালী-খোকসা) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ।তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেলেও দলের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের আশা ব্যক্ত করায় তার কর্মী সমর্থকদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

আবদুর রউফ কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসন থেকে ২০১৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি জেলা আওয়ামী লীগের সদস্য। আবদুর রউফ কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার বাঁশগ্রাম গ্রামের বাসিন্দা। তিনি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

বুধবার (২৯ অভেম্বর) সকাল ১০ টার সময় ঢাকা থেকে খোকসা উপজেলার শিমুলিয়া এলাকায় এসে পৌছান স্বতন্ত্র এমপি প্রার্থী আব্দুর রউফ। সেখানে আগে থেকেই হাজার হাজার নেতাকর্মীরা তার জন্য উপস্থিত ছিলেন। তিনি পৌছানোর পর তাকে ফুল দিয়ে বরন করে নেন নেতাকর্মীরা।তারপর একটি পিকআপ যোগে উঠে পিকআপের পিছনে কয়েক হাজার মোটরসাইকেল বহর যোগে খোকসা শিমুলিয়া এলাকা হয়ে সকাল ১১ টার দিকে কুমারখালীতে প্রবেশ করেন। কুমারখালীতেও নেতা কর্মীর ঢোলডগ্গর বাজিয়ে হাজারো মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে ফুলেল শুভেচছা জানান তৃনমুলের নেতাকর্মী ও জনগন।

এদিকে কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়িনের ছেউড়িয়া এলাকা থেকে বিশাল মোটরসাইকেল বহর নিয়ে ও লাহিনীপাড়া এলাকা থেকে আরও একটি মোটরসাইকেল বহর নিয়ে খোকসা শিমুলিয়া এলাকায় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা স্বর্ণ শিল্পী সমিতির সাধারন সম্পাদক ও বিশিষ্ট সমাজ সেবক মোঃ আনিসুর রহমান। পরে আনিসুর রহমান আব্দুর রউফের গাড়ি বহরের সাথে মোটরসাইকেল বহর একত্রে করে খোকসা-কুমারখালী এলাকায় শোডাউন দেন। তআর সাথে উপস্থিত ছিলেন চাপড়া ইউনিয়নের কয়েকশত নেতা ও কর্মীরা।

অন্যদিকে হাজারো মোটরসাইকেল, ব্যান্ডপার্টি, শোভাযাত্রা নিয়ে তার নিজ নির্বাচনীয় এলাকায় প্রবেশ করেন আব্দুর রউফ। এসময় তিনি তার দলীয় নেতা-কর্মীদের হাত থেকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। পরে তিনি একটি ছাদখোলা গাড়িতে দাঁড়িয়ে জনগণকে শুভেচ্ছা জানাতে জানাতে কুমারখালী শহর ঘুরে তার নিজ এলাকায় গিয়ে পৌঁছান।

নিজ নির্বাচনীয় এলাকায় আসার পরে আব্দুর রউফ তার কর্মীদের উদ্দেশ্য বলেন, আমি নৌকার বিপক্ষে নই। আমি এই এলাকার মানুষের মুখে হাসি ফোটানোর জন্য প্রার্থী হয়েছি। আমি আওয়ামী লীগের লোক, আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শ বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা মানুষের মাঝে ছড়িয়ে দিতে কাজ করছি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা জীবন আওয়ামী লীগ করে যাব।’

আব্দুর রউফ আরও বলেন, তিনি (কুমারখালী-খোকসা) আসনের জনগণের ইচ্ছায় রাজনীতি করেন। জনগণের ভালোবাসা ও সমর্থন তাঁকে এ পর্যন্ত এনেছে। জনগণ তা ভোটের মাধ্যমে বুঝিয়ে দেবেন বলে তিনি আশা প্রকাশ করেন।