নাশকতা মামলার তালিকাভুক্ত আসামী কুষ্টিয়া মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও ধানের শীষ প্রতীক প্রাপ্ত চেয়ারম্যান পদপ্রার্থী বিএনপির দুর্ধর্ষ নেতা বিএনপি কে নেতৃত্ব দানকারী ও সর্বোচ্চ আর্থিক সহায়তাকারী সন্ত্রাসী মাসুদ খান (৫০)কে আটক করেছে পুলিশ।
শুক্রবার রাত ৭ টার সময় কুষ্টিয়া মিরপুর থানা পুলিশ অভিযান পরিচালনা করে তাকে আটক করেন। মাসুদ খান মিরপুর উপজেলার বারুইপাড়া এলাকার মুনি খানের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।
অবরোধের নামে নাশকতা সৃষ্টির সময় কুষ্টিয়া চৌকস কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আতোয়ার রহমানের তথ্য এবং নির্দেশে মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)রফিকুল ইসলামের বিশেষ অভিযানে আটক করতে সক্ষম হয় পুলিশ।
একাধিক সুত্রে জানা যায়,মাসুদ খান বিএনপির সকল সভা সমাবেশের সর্বোচ্চ অর্থ প্রদানকারী এবং দক্ষ নেতৃত্ব দানকারী। তার পোষা সন্ত্রাস বাহিনী দিয়ে অগ্নি কর্মকাণ্ড ,নাশকতা, সাধারণ মানুষের উপর হামলা, অবরোধের নামে গুলাগুলি, বোমাবাজি সহ সকল রকমের বিশৃংখলা সৃষ্টিকারী। তার এই ভয়াবহ সন্ত্রাসী কর্মকাণ্ডে আতঙ্কিত সাধারন মানুষের জনজীবন।
তার নিজ এলাকাবাসীর কাছে থেকে জানা যায়, তিনি ও তার চাচাতো ভাই তকবির খান এবং তার সন্ত্রাস বাহিনী বিএনপি ক্ষমতা থাকাকালীন সময়ে বলিদাপাড়ার আনারুল নামের একজনকে নৃশংস ভাবে হত্যা করে, ক্ষমতা ও অর্থের জোরে সেই হত্যাকে গণপিটুনি আখ্যায়িত করে পার পেয়ে যান। নাম প্রকাশে অনিচ্ছুক উক্ত এলাকার জনগণ বলেন এই সন্ত্রাসী মাসুদের সর্বোচ্চ শাস্তির মধ্য দিয়ে আমরা এলাকাবাসী তার থেকে মুক্তি চাই