চাঁপাইনবাবগঞ্জজেলা প্রতিনিধিঃ “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস” এই পতিপাদ্যকে নিয়ে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত হয়েছে।
বুধবার (১৮ অক্টোবর) সকাল থেকে উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন। এরপর শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত পরিচালনা করা হয়।
দোয়া শেষে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এসে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসেনর জাতীয় সংসদ সদস্য মুঃ জিয়াউর রহমান।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হাসানুজ্জামান নূহু, মৎস্য কর্মকর্তা মোসাঃ সুমিতা খাতুন, সমাজসেবা কর্মকর্তা নূরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক ও সূধীজন প্রমুখ।
আলোচনা সভা শেষে মাননীয় প্রধানমন্ত্রী উদ্ভোধনের পরপরই উপজেলা পরিষদ চত্বরে জয় স্মার্ট সার্ভিস এন্ড এমপ্লয়মেন্ট টেনিং সেন্টারের উদ্ভোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য মুঃ জিয়াউর রহমান, এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুনসহ অন্যান্যরা।