Home কুষ্টিয়া মহানবী ও রাসূল (সা:) এর নামে কটুক্তির প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত

মহানবী ও রাসূল (সা:) এর নামে কটুক্তির প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত

50
0

গত ১১ই আগষ্ট, ২০২৩ ইং রোজ শুক্রবার বাদ জুম্মা কুষ্টিয়া কেন্দ্রীয় বড় জামে মসজিদের প্রধান গেটের সামনে থানাপাড়া তরুণ প্রজন্ম ও কুষ্টিয়ার সচেতন যুব সমাজের উদ্যোগে সম্প্রতি নাস্তিক ব্লগার আসাদ নূর অশ্লীল ও ধর্ম বিদ্বেষমূলক কথাবার্তার স্ক্রীণশটে কটুক্তির প্রতিবাদ সমাবেশ এবং মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
প্রায় দুই শতাধিক মুসল্লী ও তরুণ যুবকেরা প্রতিবাদ শ্লোগানে মুখরিত করে তোলে মসজিদ গেটে। মানববন্ধন কর্মসূচির আয়োজক কমিটির আহবায়ক, সম্মিলিত সামাজিক জোটের সমন্বয়ক, আইনজীবী সুরক্ষা আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত সমাজসেব অ্যাড. পলল বলেন, ” বারংবার আসাদ নূরের মতো নাস্তিক ব্লগারেরা ঘরের মধ্যে লুকিয়ে ধর্মীয় বিদ্বেষ সৃষ্টি করে, প্রসাশনের অনুমতি নিয়ে আমরা যখন তার প্রতিবাদ করি তখন ইসলামী কট্টরপন্থীরা অনুমতি না নিয়ে প্রতিবাদের আড়ালে রাজনৈতিক ফায়দা হাসিল করে, ফলে আলোচনা সমালোচনায় নাস্তিক ব্লগার আসাদ নূরের মতো কুলাঙ্গারেরা বিশ্বব্যাপী সমতা ও বাক স্বাধীনতার দোহায় দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে জনপ্রিয়তা লাভ করে বিশ্বব্যাপী, ইউরোপ আমেরিকায় নাগরিকত্ব চাই জানমালের নিরাপত্তার জন্য। সস্তা জনপ্রিয়তা ও সঙ্গে সম্পদ লাভের শর্টকাট উপায় হিসেবে তারা বেছে নেয় ৯০ শতাংশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের রাষ্ট্রীয় ভাষায় রাসুলের নামে কটুক্তি করে। সরকারের কাছে দাবি জানায় ধর্মীয় বিদ্বেষ সৃষ্টিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। সামাজিক যোগাযোগ মাধ্যমে কঠোরভাবে ধর্মীয় বিদ্বেষ রোধে সাইবার পুলিশের সেল গঠন হোক। এদেশের ধর্ম নিরপেক্ষ মানুষ শান্তিতে বাস করুক। সবাই নিজ ধর্ম পালন করুক কলহ বিরোধ ছাড়া।
আয়োজক কমিটির সদস্য সচিব হৃদয় চৌধুরী বলেন, “মুসলিম বিশ্বের প্রাণভোমরা, সর্বশ্রেষ্ঠ নবী এবং মহান আল্লাহর রাসূলের নামে কটুক্তি শরীরে শেষ বিন্দু রক্ত থাকতে মেনে নেবো না। শান্তিপূর্ণ প্রতিবাদ জানিয়ে প্রশাসনের কাছে বিচার চেয়েছি, আমরা সরকারের উপর আস্থা বিশ্বাস রাখি, কওমী জননী, মাননীয় প্রধানমন্ত্রী নিশ্চয়ই এসবের চূড়ান্ত সমাধান দিয়ে দেশে ধর্মীয় শান্তি শৃঙ্খলা বজায় রাখার পথ প্রদর্শন করবেন, আজ মানববন্ধনে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ”।