আমিন হাসান, কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়া, ০৯ আগষ্ট’ ২০২৩ কুষ্টিয়ার ভেড়ামারায় প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সঞ্জয় কুমার প্রামাণিক (৩৫) ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। হামলায় আহত হওয়ার এক সপ্তাহ পর তিনি আজ বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। নিহত সঞ্জয় কুমার প্রামাণিক ভেড়ামার শহরের গোডাউন মোড় এলাকার দুলাল প্রামাণিকের ছেলে।
ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহুরুল ইসলাম সঞ্জয় কুমার প্রামাণিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ নিয়ে তার স্বজনরা ঢাকা থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। তিনি বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব বিরোধে গত ২ আগস্ট বুধবার রাত ১১ টার দিকে ভেড়ামারা শহরের গোডাউন মোড় এলাকায় প্রতিপক্ষের হামলায় সঞ্জয় গুলিবিদ্ধসহ মোট তিনজন আহত হন। আহতদের উদ্ধার করে প্রথমে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। উন্নত চিকিৎসার জন্য পরে সঞ্জয়কে সেখান থেকে ঢাকা মেডিকেলে নেয়া হয়। মাথায় গুরুতর আঘাত পাওয়া সঞ্জয় এক সপ্তাহ মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে হেরে গেলেন।

ওসি আরো বলেন, সঞ্জয় আহত হওয়ার পর তার স্ত্রী বীথি রানী দে জাসদ যুবজোটের জেলা কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান শোভনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। পুলিশ প্রধান আসামী শোভনসহ এজাহারভুক্ত মোট ৫ জনকে গ্রেফতার করেছে।
উল্লেখ্য, কুষ্টিয়ার ভেড়ামারায় একটি মন্দিরের কমিটি নিয়ে বেশকিছুদিন ধরে সঞ্জয় কুমার প্রামানিক ও যুবজোট নেতা মুস্তাফিজুর রহমান শোভনের মধ্যে বিরোধ চলে আসছিল এরই জের ধরে গত ০২ আগষ্ট বুধবার রাত ১১ টার দিকে ভেড়ামারা শহরে গোডাউন মোড় এলাকায় সঞ্জয় কুমার প্রামানিকসহ তিন জনের উপর হামলা করে প্রতিপক্ষ।