মোঃ রবিউল ইসলাম হৃদয় (কুষ্টিয়া) : কুষ্টিয়া জেলা পুলিশের উদ্যোগে শহরের বিভিন্ন পয়েন্টে অবৈধ যানবাহন, লাইসেন্সবিহীন মোটরসাইকেল ও কিশোর গ্যাংদের বেগতিক ভাবে রাস্তায় মোটরসাইকেল চালানোর বিরুদ্ধে বিশেষ চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে পুলিশ।
মঙ্গলবার (২৫ জুলাই)  কুষ্টিয়ার পুলিশ সুপার বিপিএএ, বিপিএম, পিপিএম (বার) এ এইচ এম আবদুর রকিবের নেতৃত্বে  বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত শহরের ছয় রাস্তা মোড়,মেডিকেল কলেজের সামনে,পৌরসভার সামনে ও জগতী বাইপাস এলাকা সহ মোট ৪ টি স্থানে অবৈধ, ফিটনেস ও লাইসেন্সবিহীন সব ধরনের মোটরযানের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ছোট-বড় বেশ কয়েকটি  গাড়ি জব্দ এবং কয়েকটি  মামলা দায়ের করা হয়।

এ সময় কুষ্টিয়া ট্রাফিক পুলিশের টিআই আরিফ,কুষ্টিয়া মডেল থানা পুলিশের এসআই সাহেব আলী,ট্রাফিক পুলিশের সার্জেন্ট রাসেল হোসেন,সার্জেন্ট মোস্তাক হোসেন সহ পুলিশের একটি বিশেষ টিম এই অভিযানে অংশগ্রহণ করে।
পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিবের যোগদানের পর সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাত করেন গত সোমবার (২৪ জানুয়ায়ী)। সাক্ষাতের সময় সাংবাদিকরা কুষ্টিয়ার কিশোর গ্যাং ও বেগতিকভাবে রাস্তাঘাটে মোটরসাইকেল সহ অবৈধ যানবাহন চলাচলের কথা তুলে ধরেন। এরই ধারাবাহিকতার পরদিনই এই অভিযান করে পুলিশ সুপার। পুলিশ সুপারের এই অভিযানকে সাধুবাদ জানিয়েছেন কুষ্টিয়ার সাংবাদিকবৃন্দরা।

এদিকে পুলিশের এই অভিযানকে স্বাগত জানিয়ে সাধারন জনগন বলেন, এরকম অভিযান নিয়মিত পরিচালনা করা হলে কুষ্টিয়ার বিভিন্ন মহাসড়ক সহ শহরের রাস্তাগুলোতে শতকরা ৯০ ভাগ দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে। এরকম অভিযানে নিয়মিত পরিচালনা করতে প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন তারা।
বিষয়টি নিয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিবের সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি জানান, অবৈধভাবে রাস্তায় চলাচল করা সকল যানবাহনের বিরুদ্ধে এই অভিযান চলমান থাকবে। এছাড়াও বেগতিকভাবে মোটরসাইকেল নিয়ে ছুটে চলা কিশোর গ্যাং যতদিন নির্মূল না হবে ততদিন নিয়মিত এই অভিযান চলবে