মোঃ রবিউল ইসলাম হৃদয় : বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি কুষ্টিয়া জেলা শাখার সদস্যদের সমন্বয়ে আলোচনা সভা ও কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি হিসেবে অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার বীর মুক্তিযোদ্ধা মোঃ মওলা বক্স ও সাধারন সম্পাদক হিসেবে অবসরপ্রাপ্ত  সহকারী পুলিশ সুপার কুষ্টিয়া জেলা হেডকোয়ার্টারস  মোঃ শহিদুল্লাহ্ দায়িত্ব পেয়েছেন।
মঙ্গলবার (১১ জুলাই ২০২৩ ইং তারিখ)  বেলা ১১ টার সময় কুষ্টিয়া শহরের একতারা মোড় সংলগ্ন লতিফ টাউয়ার-এর নীচতলা এমটিএন নিউজ টুয়েন্টিফোরের কার্যালয়ে এক আলোচনা সভার মাধ্যমে এই কমিটি গঠন করা হয়।
সভায় উপস্থিত ছিলেন, অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার বীর মুক্তিযোদ্ধা মোঃ মওলা বক্‌স,  (এ-১৮০১),অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার
মোঃ শহিদুল্লাহ (এল-৯৮০২),অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার মোঃ মতিয়ার রহমান (এল-৯৮১০),
অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার মোঃ গোলাম রব্বানী (এল-১৮০৭),অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক
শেখ আনোয়ার হোসেন (এল-৯৮০),অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক ও বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ আলী (এল-৯৮০৪),অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক
মোঃ আবুল কালাম আজাদ (এল-৯৮০),অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মোঃ ইয়াদ আলী (এল-৯৮০৬),অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মোঃ মনিরুল ইসলাম (এল-৯৮৮), অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মোঃ জহুরুল ইসলাম (বাবু) (এল-৯৮০৯),অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক  শাহজাহান আলী (এল-৯৮১১),অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মোঃ আঃ বারিক, (এল-৯৮১২)।
এছাড়া আরও উপস্থিত ছিলেন, দৈনিক জনবানী পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি সাংবাদিক মোঃ রবিউল ইসলাম হৃদয়, দৈনিক বর্তমান পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি আমিন হাসান,ঢাকা পোস্ট অনলাইন মিডিয়ার কুষ্টিয়া জেলা প্রতিনিধি রাজু আহমেদ, দৈনিক চিত্র পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি মোহাম্মদ লাল্টু আহমেদ।
অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অবসরপ্রাপ্ত সকল পুলিশ কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরন করে নেন  এমটিএন নিউজ টুয়েন্টিফোর মিডিয়ার সাংবাদিকরা। কমিটি গঠনের পরে সভাপতি ও সাধারন সম্পাদককে ফুলের মালা দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন তারা।
সভায় উপস্থিত সদস্যবৃন্দের সর্বসম্মতিতে বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার মওলা বকস কুষ্টিয়া জেলা কমিটির সভাপতিত্বে সভার কার্যক্রম শুরু হয়। সভার শুরুতেই সদস্যবৃন্দের পরিচয় পর্ব, পরবর্তীতে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যান সমিতি কেন্দ্রীয় কার্যালয় হতে প্রেরিত পরোর নির্দেশনার আলোকে আলোচনা সভা উপস্থিত হয়। সভাপতি ও সাধারন সম্পাদক সহ মোট ৯ জন বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।
সভায় উপস্থিত সদস্যরা বক্তব্যে বলেন,স্বাধীনতা পরবর্তী অবসরপ্রাপ্ত সকল পুলিশ সদস্যদের রেশনিং প্রথা চালু করার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনাপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানাতে হবে। অবিভাজ্য পুলিশবাহিনী হিসেবে গড়ে উঠতে অবসরপ্রাপ্ত এবং কর্মরত পুলিশদের মধ্যে সুসম্পর্ক বিদ্যমান থাকা দরকার। কিন্তু অধুনা কর্মরত এবং অবসরপ্রাপ্ত পুলিশদের মধ্যে যোজন যোজন ব্যবধান। কর্মরত পুলিশ অবসরপ্রাপ্ত পুলিশদের ভালো-মন্দের খোঁজ নেন না। পুলিশ প্রবিধান ৩৪ বিধিতে বলা হয়েছে কর্মরত পুলিশ অবসরপ্রাপ্ত পুলিশদের অভিজ্ঞতা শেয়ার করবেন। জেলা সদরে পুলিশের বিভিন্ন অনুষ্ঠানে কর্মরত পুলিশ অবসরপ্রাপ্ত পুলিশদের আমন্ত্রণ জানাবেন। কিন্তু বাস্তবে তার প্রয়োগ দেখা যায় না। পুলিশ প্রবিধান ৩৪ বিধির সফল বাস্তবায়নের জন্য পুলিশের নীতি নির্ধারক পর্যায়ের সর্বোচ্চ কর্মকর্তার নিকট এ বিষয়ে জোর দাবি জানাতে হবে। নবগঠিত বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির কুষ্টিয়া জেলা শাখা কমিটির সকল সদস্যদের একে অপরের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করতে হবে।
কুষ্টিয়া জেলায় বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির সদস্য সংখ্যা বাড়ানোর জন্য অবসরপ্রাপ্ত সকল পুলিশ সদস্যদের তালিকা সংগ্রহপূর্বক তাদের সাথে যোগাযোগ বৃদ্ধিক্রমে তাদের একই ছাদের নীচে আনা হবে বলে জানান তারা।