আমিন হাসান,কুষ্টিয়া প্রতিনিধিঃ দেশের এখন সবচাইতে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক,এই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে আছে  জীবনের সব ধরনের তথ্য। আর এই তথ্যকে ফলো করে কিছু অসাধু লোক আপনার সরলতার সুযোগ নিতে পারে। আর এমনটি হয়েছে কুষ্টিয়ার এক সাংবাদিকের সাথে MD Akramul Hauqe নামের এই ভুয়া আইডি থেকে সাংবাদিক আকরাম হোসেনের সহকর্মী ও আত্মীয় স্বজনদের কাছ থেকে প্রতারণা করে নগদের মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছেন।

সাংবাদিক আকরাম হোসেন জানান,সাংবাদিকতা একটি মহান পেশা মুক্তিযোদ্ধার চেতনাকে বুকে ধারণ করে সমাজের দুর্ভিক্ষ সহ দেশের জানা অজানা নানা তথ্য  আমরা দেশের উন্নয়নের জন্য সমাজের সামনে তুলে ধরি। কিন্তু আজ দুঃখের সাথে জানাচ্ছি যে আমার ফেসবুক আইডি ফলো করে MD Akramul Hauqe নামের একটি একাউন্ট খুলে আমার আত্মীয়-স্বজন সহ সহকর্মীদের কাছ থেকে নগদে প্রতারণা করে টাকা নিয়েছেন যা আমার জন্য খুবই দুঃখজনক।

কুষ্টিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু জানান,আমাদের একজন সাংবাদিকের নাম ও ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে প্রতারণা করে নগদ একাউন্টে  ০১৮৩৯-৯৫০০৩৮  নাম্বার থেকে টাকা হাতিয়ে নিয়েছে, এটি আইনের বিরুদ্ধে। কুষ্টিয়ার সকল সাংবাদিকরা কুষ্টিয়া জেলা পুলিশের কাছে দাবী জানিয়েছেন খুব দ্রুত যেনো অপরাধীকে আইনের আওতায় আনা হয়।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত ওসি তদন্ত জহুরুল ইসলাম জানান,বিষয়টি এখন পর্যন্ত আমার জানা ছিল না তবে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।