মোঃ রবিউল ইসলাম হৃদয় : মেহেরপুরে মাদক বিরোধী অভিযানের সময় মাদক ব্যবসায়ীর ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মকভাবে আহত হওয়া র‍্যাব সদস্যকে দেখতে কুষ্টিয়ায় এসেছিলেন র‍্যাব-১২ সিরাজগঞ্জ হেডকোয়ার্টারের অধিনায়ক সিও এ্যাডিশনাল ডিআইজি মোঃ মারুফ হোসেন পিপিএম।

মঙ্গলবার (৩০ মে) আহত র‍্যাব সদস্যের সংবাদ পাওয়া মাত্রই র‍্যাব-১২ সিরাজগঞ্জ হেডকোয়ার্টারের অধিনায়ক সিরাজগঞ্জ থেকে রওনা হয়ে রাত সাড়ে ১০ টার সময় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পৌছে তার শারিরীক খোজ খবর নেন তিনি৷ এসময় উপস্থিত ছিলেন র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান।

সুত্রে জানা যায়, মঙ্গলবার (৩০ মে) বিকালে র‌্যাব-১২ এর মেহেরপুরের গাংনী ক্যাম্পের একটি অভিযানিক দল সীমান্তবর্তী হাড়াভাঙ্গা গ্রামে মাদকবিরোধী অভিযানে যায়। এ সময় মাদক ব্যবসায়ীরা ধারালো অস্ত্র দিয়ে র‌্যাব সদস্যদের ওপর হামলা করে। এতে উত্তম কুমার নামে এক র‌্যাব সদস্য রক্তাক্ত জখম হন। এ সময় আত্মরক্ষায় র‌্যাব সদস্যরা গুলি চালান। এতে গুলিবিদ্ধ হয়ে র‌্যাবের হাতে আটক হয় মাদক ব্যবসায়ী সাইদ ওরফে সুইট। ঘটনাস্থল থেকে ফেনসিডিল উদ্ধার করে র‌্যাব। পরে গুরুতর আহত অবস্থায় র‌্যাব সদস্য উত্তম কুমারকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। একই সঙ্গে মাদক ব্যবসায়ী সাইদকেও কুষ্টিয়ায় হাসপাতালে নিয়ে যান র‌্যাব সদস্যরা। পরবর্তীতে র‍্যাব সদস্যের গুরুত্র আহতের কথা শোনা মাত্রই র‍্যাব-১২ সিরাজগঞ্জ হেডকোয়ার্টারের অধিনায়ক সিও এ্যাডিশনাল ডিআইজি মোঃ মারুফ হোসেন পিপিএম সিরাজগঞ্জ থেকে রওনা হয়ে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পৌছে আহত সদস্যের শারিরীক খোজ খবর নেন তিনি।

র‍্যাব-১২ সিরাজগঞ্জ হেডকোয়ার্টারের অধিনায়ক সিও এ্যাডিশনাল ডিআইজি মোঃ মারুফ হোসেন পিপিএম সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, র‍্যাব-১২ মেহেরপুর গাংনী ক্যাম্প মাদক বিরোধী অভিযানের একটি চ্যালিঞ্জিং নিয়ে আমাদের সদস্যরা গিয়েছিলো এবং মাদক সংগবদ্ধ চক্রের সদস্য সাইদ ওরফে সুইটস নামের একজনকে ফেন্সিডিল সহ গ্রেফতার করতে সক্ষম হয়েছে। তার কাছ থেকে ৬৮ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। এসময় মাদক ব্যবসায়ী সংগবদ্ধের চক্রের হামলায় একজন র‍্যাব সদস্য আহত হয়। আত্মরক্ষার্থে র‍্যাব সদস্য গুলি চালালে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। আমরা আইনগতভাবে পরবর্তী ব্যাবস্থা গ্রহন করবো।