মোঃ রবিউল ইসলাম হৃদয়, কুষ্টিয়া : মেহেরপুর জেলার গাংনী এলাকায় পরিবহন যোগে মাদক পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ মাদক ব্যবসায়ীর মোটরসাইকেলের সামনে ব্যারিকেট দিলে দূর্ঘটনার তৈয়ুবুর রহমান (২৮) মোঃ তানভীর রহমান (৩০) নামের দুইজন পুলিশ কন্সট্রেবল আহত হয়েছে।

বুধবার (৩১ মে) আনুমানিক দুপুর সাড়ে ৩ টার সময় মেহেরপুর জেলার গাংনী থানাধীন মটমোড়া ইউনিয়নের মোহাম্মদপুর এলাকায় মাঠের মধ্যে এই ঘটনা ঘটে। আহত দুইজন পুলিশ কন্সট্রেবল
গাংনী থানাধীন ভবানীপুর পুলিশ ক্যাম্পে দায়িত্বরত ছিলেন।

ভবানীপুর পুলিশ ক্যাম্প সুত্রে জানা যায়, কয়েকজন মাদক ব্যবসায়ী মোসাইকেল যোগে মাদক পাচার করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গাংনী থানাধীন ভবানীপুর পুলিশ ক্যাম্পের পুলিশ সদস্যরা মাদক পাচারের কয়েকটি পয়েন্টে ধরার জন্য অপেক্ষা করছিলো। এরই মধ্যে মটমোড়া ইউনিয়নের হারিভাঙ্গা এলাকা হয়ে মোহাম্মদপুর এলাকায় মাঠের মধ্যের একটি রাস্তার সামনে পালসার মোটরসাইকেল যোগে মাদক ব্যবসায়ীরা পৌছালে। রাস্তায় তাদের গতিরোধ করার জন্য পুলিশ সদস্য কন্সট্রেবল তৈয়ুবুর রহমান ও মোঃ তানভীর রহমান তাদের কাছে থাকা সুজুকি এসএফ মোটরসাইকেল দিয়ে রাস্তায় ব্যারিকেট দিলে মাদক ব্যবসায়ীরা সরাসরি তাদের মোটরসাইকেলে আঘাত করলে ঘটনাস্থলে দুইজন পুলিশ সদস্য মারাত্মকভাবে রক্তাক্ত আহত হয়। সেখান থেকে মাদক ব্যবসায়ীরা মোটরসাইকেল ও মাদক ফেলে রেখে পালিয়ে যায়৷ পরে স্থানীয় জনগন আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে আসে। আহত একজন পুলিশ সদস্য তানভীরের অবস্থা বেশি আশংকাজনক হওয়ার কারনে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, মাদক বিরোধী অভিযান পরিচালনা করার সময় মাদক ব্যবসায়ীদের গাড়ির সাথে পুলিশ সদস্যের গাড়ি দূর্ঘটনার কবলে পরলে দুইজন পুলিশ সদস্য মারাত্মকভাবে আহত হয়। ঘটনাস্থল থেকে একটি ব্যাগ ভর্তি ফেন্সিডিল ও পালসার মোটরসাইল উদ্ধার করা হয়েছে। আসামীদের সনাক্ত করে গ্রেফতারের জন্য আইনী তৎপরতা বৃদ্ধি করে অভিযান পরিচালনা করা হবে।