কুমারখালীতে সুতার কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিসাধন

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মাহাফুজ হৃদয়।
  • আপডেটের সময়। শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ৩৭ টাইম ভিউ

কুষ্টিয়ার কুমারখালীর খয়েরচারা মধ্যপাড়া এলাকায় সুতার কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে। শুক্রবার আনুমানিক রাত ১০টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে জানা গেছে।

আগুনে পুড়ে কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন মেসার্স লিটন ট্রেডার্স এর স্বত্বাধিকারী মো. লিটন মন্ডল।

ভুক্তভোগী লিটন মন্ডল জানান, প্রতিদিন সকাল ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত তার সুতার কারখানায় কাজ চলে। শুক্রবার রাতে কাজ শেষ করে শ্রমিকরা চলে যাবার পর তিনি কারখানায় আগুন লাগার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। এবং ফায়ার সার্ভিসের কর্মীরা দীর্ঘ সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। তিনি জানান আগুনে ৫৬ লাখ টাকার দুটি টুইস্টিং মেশিন ও সুতা সহ প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

কুমারখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর বখতিয়ার উদ্দিন জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কারখানায় মেশিন ও সুতা আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে বলে উল্লেখ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল জানান, আগুনে পুড়ে সুতার কারখানায় প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। খোঁজ নেয়া হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে নাকি শত্রুতাবশতঃ লাগানো হয়েছে। ইতিমধ্যে উচ্চ পর্যায়ে জানানো হয়েছে কারখানার মালিককে আর্থিক সহায়তা প্রদানের জন্য।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর