পৌরসভার সার্ভেয়ার মান্নানের বিরুদ্ধে কাউন্সিলরের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মাহাফুজ হৃদয়।
  • আপডেটের সময়। বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
  • ৫২ টাইম ভিউ

কষ্টিয়া পৌরসভার সার্ভেয়ার আব্দুল মান্নানের বিরুদ্ধে কাউন্সিলর সঞ্জু কতৃক মিথ্যা ও হয়রানিমূলক দায়েরকৃত মামলা প্রত্যাহার ও তার নিঃশ্বর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারী) সকাল ১১ টার সময় কুষ্টিয়া পৌরসভার প্রাঙ্গন থেকে বিশাল মিছিল নিয়ে বিক্ষোভ করে শহরের পাচ রাস্তার মোড় থেকে ফায়ার সার্ভিসের সামনে একটি লম্বা লাইনের মাধ্যমে দাঁড়িয়ে মানববন্ধন করেন পোরসবার কর্মকর্তা ও কর্মচারীরা।

সুত্রে জানা যায়, গত (১০ জানুয়ারী) সকালে কুষ্টিয়া শহরের পৌরসভার ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আবু জাহিদ সঞ্জুর সাথে জায়গা -জমি নিয়ে স্থানীয়দের সাথে হামলার ঘটনা ঘটে। এই হামলার ঘটনা নিয়ে কাউন্সিলর সঞ্জু প্রতিহিংসার জের ধরে বারাদী এলাকার সাবেক কাউন্সিলর হেলাল উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী বিশ্বনাথ সাহা বিশু ও কুষ্টিয়া পৌরসভার সার্ভেয়ার মোঃ আব্দুল মান্নান সহ ৯ জনের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন। সেই মামলার তিন নাম্বার আসামী হিসেবে আব্দুল মান্নানকে দেওয়া হয়েছে।

কুষ্টিয়া পোরসভার কর্মচারীরা মানববন্ধনের সময় বক্তব্যে বলেন, কাউন্সিলর সঞ্জু শুধু মাত্র ব্যাক্তিগত শত্রুতার জের ধরে এই মামলা করেছেন। যেদিন এই মামলা করা হয় সেদিন সার্ভেয়ার আব্দুল মান্নান পৌরসভার আওতাধীন অবৈধ উচ্ছেদ অভিযানে ছিলো। ঘটনার দিনের পৌরসভার হাজিরা দেওয়ার ফিঙ্গার প্রিন্ট চেক করলেই তার সত্যতা পাওয়া যাবে বলে তারা জানান। তারা আরও জানান, এই মিথ্যা মামলা যদি প্রত্যাহার না করা হয় তাহলে আন্দোলন আরও কঠোর হবে।

একাধিক সুত্র জানায়, বর্তমানে বারাদী এলাকা রক্তাক্ত জনপদে পরিনত হয়েছে। কাউন্সিলর সঞ্জুর নেতৃত্বে এলাকায় প্রতিনিয়ত অস্ত্রের মহড়া চলছে। এই অস্ত্রের মহড়া দিচ্ছে বিএনপি জামায়াত শিবিরের ক্যাডার সহ মাদক ব্যবসায়ীরা। এমন পরিস্থিতির কারনে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

অন্যদিকে, বারাদী ১৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর হেলাল উদ্দিন, ও বিশিষ্ট ব্যবসায়ী বিশ্বনাথ সাহা বিশু ও সার্ভেয়ার আব্দুল মান্নানকে বিভিন্নভাবে হত্যা করার জন্য তারা কৌশল অবলম্বন করছে বলেও জানা গেছে৷ এছাড়াও তারা কুষ্টিয়ার শীর্ষ পর্যায়ের নেতাদের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন রকম অসদাচরন মন্তব্যের কথাও বলেছেন বলে গুঞ্জন উঠেছে। তারা আওয়ামীলীগগে কোনঠাসা করতে মড়িয়া হয়ে উঠেছে এমন কথা এখন মানুষের মুখে মুখে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর