কুষ্টিয়ায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “সুব্রত সেনগুপ্ত” এর প্রদর্শনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময়। সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ৬১ টাইম ভিউ

আজ ১৬ই জানুয়ারি, ২০২৩ ইং কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এবং কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সহযোগিতায় কুষ্টিয়ায় নির্মিত
সেলিম মোরশেদ রচিত ‘সুব্রত সেনগুপ্ত’ গল্প অবলম্বনে তারেক মাসুদের চিত্রনাট্যে তরুণ নির্মাতা আবীর ফেরদৌস মুখর নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “সুব্রত সেনগুপ্ত” প্রদর্শিত হয়।

নব্বই দশকের শেষের দিকে উপমহাদেশে যখন সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক পরিবর্তন চলতে থাকে তখন সেই অস্থিতিশীল সময়ে বেড়ে ওঠা এক নাম সুব্রত সেনগুপ্ত। কুষ্টিয়ায় শ্যুটিংকৃত সেই সুব্রত সেনগুপ্তের জীবনের বিভিন্ন খণ্ডাংশ নিয়েই নির্মিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। বিকাল ৪ টায় কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমিত মূল অডিটোরিয়ামে চলচ্চিত্রটি প্রদর্শনী করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একডেমির যুগ্ম সাধারণ সম্পাদক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ফিল্ম সোসাইটির উপদেষ্টা জনাব শাহীন সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা কালচারাল অফিসার ও বিশিষ্ট সংগীত শিল্পী সুজন রহমান, বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও নাট্যকর্মী আউয়াল রেজা, নদী পরিব্রাজক দল কুষ্টিয়ার সভাপতি ও বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক খলিলুর রহমান মজু, বোধন থিয়েটারের সাধারণ সম্পাদক আসলাম আলী, বাংলাদেশ চলচ্চিত্র পর্ষদের আইন সম্পাদক ও কুষ্টিয়া ফিল্ম সোসাইটির প্রতিষ্ঠাতা এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল।

এছাড়াও উপস্থিত ছিলেন চলচ্চিত্রের প্রধান চরিত্রের অভিনেতা আহসান স্মরণ, ক্যামেরা পারসন ও সাংস্কৃতিক কর্মী ফাহিম হাসান এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয়কারী শিল্পীবৃন্দ, কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সহ প্রতিষ্ঠাতা মিনহাজ উদ্দিন শিমুল, যুগ্ম সাধারণ সম্পাদক রাফায়েল হক অঙ্কন, সাংগঠনিক সম্পাদক অর্ঘ্য বিশ্বাস, জেলা শিল্পকলা একাডেমির নৃত্য প্রশিক্ষক নওরীন জাহান পৃথিবী, উপমা, তবলা প্রশিক্ষক মীত আতিকসহ শতাধিক চলচ্চিত্রপ্রেমী দর্শকবৃন্দ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর