কুষ্টিয়া ফিল্ম সোসাইটির ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময়। বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৭৬ টাইম ভিউ

আজ ২৮ শে অক্টোবর বিশ্ব চলচ্চিত্র দিবস। ঠিক ১১ বছর আগে এই দিনে প্রতিষ্ঠা হয়েছিলো কুষ্টিয়া ফিল্ম সোসাইটি। দিনটিকে স্মরণীয় রাখতে জেলা শিল্পকলা একাডেমির সেমিনার রুমে অনুষ্ঠিত হয় ” স্বপ্ন বুনি বায়োস্কোপে ” শীর্ষক আলোচনা সভা, গুণী সম্মাননা ও সংগীত সন্ধ্যা।

কুষ্টিয়া ফিল্ম সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি ও ব্যান্ডশিল্পী অ্যাড. আগা মশিউর রহমান মিতুলের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক, সম্মিলিত সামাজিক জোটের সমন্বয়ক অ্যাড. মোঃ মুহাইমিনুর রহমান পললের পরিচালনা ও সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা, উদীচী শিল্পীগোষ্ঠী, কুষ্টিয়া জেলা শাখার সভাপতি ও কুষ্টিয়া জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা অ্যাড. অনুপ কুমার নন্দী, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া ফিল্ম সোসাইটির প্রতিষ্ঠাতাকালীন প্রধান উপদেষ্টা, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কুষ্টিয়া চ্যাপ্টারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া ফিল্ম সোসাইটির উপদেষ্টা, জেলা শিল্পকলা একডেমি কুষ্টিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট কুষ্টিয়ার সাধারণ সম্পাদক শাহীন সরকার, উপদেষ্টা ও ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নবনির্বাচিত সদস্য এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক প্রফেসর ড. বাকী বিল্লাহ বিকুল, উপদেষ্টা ও কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এবং দি কুষ্টিয়া টাইমসের উপদেষ্টা অজয় মৈত্র, পৃষ্ঠপোষক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি কুষ্টিয়ার সাধারণ সম্পাদক এবং সাবেক ছাত্রনেতা অ্যাড. সাইফুর রহমান সুমন।

অনুষ্ঠানে বিজয়ের মাস উপলক্ষ্যে জেলা ক্রীড়া সংস্থা কুষ্টিয়ার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাড. অনুপ কুমার নন্দী ও জেলা শিল্পকলা একাডেমি কুষ্টিয়ার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম, কুষ্টিয়ার মুক্তিযুদ্ধে অবদান এবং স্বাধীনতাউত্তর কুষ্টিয়ার সাংস্কৃতিক, সামাজিক ও ক্রীড়া অঙ্গনে অনন্য অবদান রাখায় এবং করোনাকালীন মানবসেবা ও সাংস্কৃতিক সংগঠনে পৃষ্ঠপোষকতা করার জন্য বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ১ দশক ব্যাপক সাংগঠনিক কর্মকান্ড সংগঠিত করার জন্য ফুলেল শুভেচ্ছা দেওয়া হয় সাবেক সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক উপ সাংস্কৃতিক সম্পাদক শিমুল বিশ্বাসকে। অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর ব্যাচ পরিয়ে গোলাপ উপহার দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে।কেক কর্তনের পর রবীন্দ্র সংগীত পরিবেশন করেন কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সাধারন পর্ষদ সদস্য ইশতিয়াক আহমেদ মুন্না।

এছাড়াও উপস্থিত ছিলেন কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সাবেক সাংগঠনিক সম্পাদক মনির আহমেদ, সাবেক কোষাধ্যক্ষ নাদিমুজ্জামান তনু, কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সাধারণ পর্ষদ সদস্য মাহিয়া ইসলাম মৌ, ফয়সাল সিদ্দিকী মৌসুম, ব্যান্ড শিল্পী রকিবুল ইসলাম শুভ, গড়াই ক্রীড়া সংসদের আহবায়ক ইব্রাহিম হোসেন ও সদস্য সচিব প্রান্তিক আল সাহাদসহ প্রায় অর্ধশতাধিক সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনের কর্মী-সংগঠকবৃন্দ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর