জুতা পায়ে বিজয় দিবসে শ্রদ্ধা ইবি কোষাধ্যক্ষের

ইবি প্রতিনিধিঃ
  • আপডেটের সময়। রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ১২৬ টাইম ভিউ

জুতা পরে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি)কোষাধ্যক্ষ অধ্যাপক ড.আলমগীর হোসেন ভূঁইয়্যা। শুক্রবার (১৬ ডিসেম্বর)সকাল ১০টায় বিজয় দিবস উপলক্ষে মুক্ত বাংলায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

এসময় উপাচার্য ও উপ-উপাচার্য জুতা খুলে বেদীতে গেলেও কোষাধ্যক্ষ জুতা পরিহিত অবস্থায় বেদীতে যায়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন,মাইকে বারবার ঘোষণা দিয়ে জুতা পায়ে মুক্ত বাংলা পাদদেশে উঠতে নিষেধ করা হলেও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া তা ভঙ্গ করেন।

অন্তরে অন্য মতাদর্শ লালন করে প্রগতিশীল সাজলে যা হয়। বর্তমান প্রশাশনের এমন কার্যক্রম ছাড়া ক্যাম্পাস উন্নয়নে কোন চিহ্ন এখন পর্যন্ত কেউ কি লক্ষ্য করেছেন।

তাদের এ উদাসীনতার দায়ভার কার? বিশ্ববিদ্যালয়ের এত এত প্রগতিশীল শিক্ষক সংগঠনের শিক্ষকরা কি করেন আজ এটাই দেখার পালা। ভিসি মহোদয় ত নিজেই একজন বড় প্রগতিশীল, দেখি উনি আজ কি বলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক বলেছেন, ‘ বিজয়ের এই দিনে জুতা পায়ে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে শহীদদের অপমান করা হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক, আমরা এর তীব্র নিন্দা জানাই। সবাই জুতা পায়ে উঠলেও তিনি জুতা পায়ে ফুল দিয়েছেন। দায়িত্বশীল পদে থেকে এমন ভুল কাম্য নয়।’

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর