ইবিতে শহিদ বুদ্ধিজীবী দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শোক র্যালী এবং শ্রদ্ধাঞ্জলি অর্পণ।

ইবি প্রতিনিধিঃ
  • আপডেটের সময়। বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ৭২ টাইম ভিউ

১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস। এই দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আয়োজনে শোক র্যালী এবং শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১০ টায় জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট এবং বঙ্গবন্ধু পরিষদ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারন সম্পাদক অধ্যাপক ড.মোঃ মাহবুবুল আরফিন,হলের আবাসিক শিক্ষক সঞ্জয় কুমার সরকার,হলের ডেপুটি রেজিস্ট্রার ফারুক হোসেন, সহকারী রেজিস্ট্রার মোঃআসাদুজ্জামান, সিনিয়র ইমাম মোঃমনিরুজ্জামান।
এছাড়াও উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত সহ একাধিক নেতাকর্মী সহ আবাসিক শিক্ষার্থীবৃন্দ।এরপর হল প্রভোস্ট এর নেতৃত্বে একটি শোক র্যালী বের হয়ে প্রশাসন ভবনের দিকে চলে যায়।

সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন দায়িত্বপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান এবং কালো পতাকা উত্তোলন করেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। এ সময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান তাঁদের সাথে ছিলেন। একই সময়ে হলসমূহে অনুরূপভাবে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়।

পতাকা উত্তোলনপর্ব শেষে সকাল ১০টা ১৫মিনিটে প্রশাসন ভবন চত্বর হতে এক শোকর‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহিদ স্মৃতিসৌধে সমবেত হয়। সেখানে বিশ্ববিদ্যালয়ের পক্ষে দায়িত্বপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম আলী হাসান তাঁর সঙ্গে ছিলেন। এরপর বিভিন্ন সমিতি, অনুষদ, হল, বিভাগ, পরিষদ ও ফোরাম, ছাত্র সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পর্যায়ক্রমে শহিদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহিদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর