শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

ইবি প্রতিনিধিঃ
  • আপডেটের সময়। সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ৩০৬ টাইম ভিউ

স্বাধীনতার পর প্রথম বিশ্ববিদ্যালয় হিসেবে ১৯৭৯ সালের ২২ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করে। এটি ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া নামেই অধিক পরিচিত। বাংলাদেশের সংবিধানের সাথে সামঞ্জস্য রেখে এই বিশ্ববিদ্যালয়ে সকল ধর্মের ও বর্ণের দেশী-বিদেশী ছাত্র-ছাত্রী-শিক্ষকের সমন্বয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের ভাবনা।


শিক্ষার্থীবান্ধব পরিবেশ চাই:

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রশাসনের নিকট প্রত্যাশা থাকবে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীবান্ধব পরিবেশ যেন নিশ্চিত করা হয়।
নির্দিষ্ট করে যদি কিছু প্রত্যাশা বলতে বলা হয় তাহলে বলবো :
বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে যেন খাবারের মানের পাশাপাশি
বিশ্ববিদ্যালয় নিয়মিত পরিষ্কার রাখতে ডাস্টবিনের সংখ্যা বাড়ানো এবং পরিচ্ছন্নতাকর্মীরা যেন সক্রিয় থাকে সেদিকে যেন লক্ষ্য রাখা হয়। ভালো থাকুক প্রাণের ক্যাম্পাস ইসলামী বিশ্ববিদ্যালয়।

-লিখন মির্জা
শিক্ষার্থী, হিউমান রিসোর্স এন্ড ম্যানেজমেন্ট বিভাগ।

শিক্ষক সংকট নিরসন:

সবাইকে বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা।প্রাণের এই প্রতিষ্ঠান এগিয়ে যাক নতুন উদ্যমে।বিশ্বমানের গ্রাজুয়েট তৈরির জন্য গবেষণা নির্ভর শিক্ষা,ব্যাবহারিক পাঠদান, অতীব জরুরী।এজন্য বিশ্ববিদ্যালয় প্রসাশন কে নতুন বিভাগ খোলার ক্ষেত্রে মনোনিবেশ না করে পুরাতন বিভাগ গুলোর সংকট (শ্রেণীকক্ষ,ল্যাব,শিক্ষক) নিরসন করার জন্য বিশেষভাবে অনুরোধ জানাই।

-রিয়াজ হোসেন
শিক্ষার্থী, ফার্মেসি বিভাগ।

ক্লাস রুম সংকট এবং সেশনজটের আশঙ্কা থেকে মুক্তি চাই:

বাংলাদেশ স্বাধীন হওয়ার পর প্রতিষ্ঠিত প্রথম সরকারী বিশ্ববিদ্যালয় ইসলামী বিশ্ববিদ্যালয় এবং এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র হতে পরে নিজেকে গর্বিত মনে করছি। বিশ্ববিদ্যালয় দিবসে সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাই। পৃথিবাতে মহামারী আকারে ধারন করেছিলো করোনা ভাইরাস সেজন্য অন্যান্য দেশের মতো আমাদের দেশে ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিলো। ঠিক সময়ে ক্লাস পরীক্ষা না হওয়ার কারনে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক সংকট তৈরি হয়।যার ফলে শিক্ষার্থী পিছিয়ে পরেছে।তবে অনেক বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস -পরীক্ষা নেওয়ার ফলে তারা এই সমস্যা থেকে সমাধান পেয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস হলে ও অনলাইনে তেমন পরীক্ষার ব্যাবস্থা করা হয় নি।যার ফলে আমরা পিছিয়ে আছি।নতুন নতুন বিভাগ গুলোতে পর্যাপ্ত ক্লাস রুম না থাকার ফলে ঠিক সময়ে শিক্ষার্থী কোর্স শেষ করতে পারছে না এবং শিক্ষকরাও পরীক্ষা নিতে পারছে না এমতাবস্থায় তারা সেশনজটের আশঙ্কায় রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচিৎ ক্লাস রুম সংকট দুর করা যাতে তার সঠিক সময়ে ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে।

-রেদওয়ান
শিক্ষার্থী, আইন ও ভূমি ব্যাবস্থাপনা বিভাগ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর