শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

কুষ্টিয়া ফিল্ম সোসাইটির জরুরি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময়। সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ১০৫ টাইম ভিউ

কুষ্টিয়া শহরের কোর্টপাড়ায় অবস্থিত মেহেরজান ডাইনিং রেস্তোরাঁয় কুষ্টিয়া ফিল্ম সোসাইটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সভাপতি অ্যাডভোকেট নাজমুন নাহারের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদ প্রধান অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পললের পরিচালনায় জরুরি সভায় বক্তব্য রাখেন সহসভাপতি অ্যাডভোকেট আগা মশিউর রহমান মৃদুল, যুগ্ম সম্পাদক রাফায়েল হক অঙ্কন, সাংগঠনিক সম্পাদক অর্ঘ্য বিশ্বাস। এছাড়ায় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ রাজু আহমেদ জয়, দপ্তর সম্পাদক মোহাম্মদ পল্লব আলী, কার্যনির্বাহী সদস্য মুহাম্মদ সোহান, ইশরাক আহমেদ আলিফ, তন্বী খাতুন, তামান্না হক মিমি, সাধারন সদস্য সৈয়দা তামান্না, মাহিয়া ইসলাম মৌ, সাকিব আহমেদ।

১১.১১.২০২২ তারিখ ভার্চুয়াল সভা আলোচনার ধারাবাহিকতায় জরুরি সভায় গৃহীত সিদ্ধান্তসমূহঃ

১। সভাঃ সংগঠনকে গতিশীল করার লক্ষ্য প্রতি মাসের ১-৫ তারিখের মধ্যে মাসিক সভা অনুষ্ঠিত হবে। মাসিক ১০০ টাকা করে চাঁদা প্রদান করবেন নির্বাহী ও সাধারণ পর্ষদের সকল সদস্যগণ।

২। কর্মসূচিঃ প্রতি মাসে ১টি করে কর্মসূচির সিদ্ধান্ত গৃহীত হবে মাসিক সভায়৷ একের অধিক কর্মসূচি গৃহীত হতে পারে জরুরি সভার মাধ্যমে।

৩। প্রতিষ্ঠাবার্ষিকীঃ ২৮ শে ডিসেম্বর, ২০১১ ইং প্রতিষ্ঠাকাল ধরে প্রতি বছরে ২৮ শে ডিসেম্বর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করবে নির্বাহী পর্ষদ।

৪। নির্বাচনঃ গত পরশু অনলাইন মিটিং এ গৃহীত ২৮.১২.২০২২ ইং ১ম নির্বাচনের সিদ্ধান্ত রহিত করে ২৮.১২.২০২৩ ইং যুগপূর্তির পূর্বে বা পরে নির্বাচনের তফশিল ঘোষণা করার সিদ্ধান্ত হয়।

৫। গঠনতন্ত্রঃ ৯ পৃষ্টার গঠনতন্ত্র সকল আজীবন সদস্যদের কপি দেওয়া হয়েছে। আগামী ১৯.১১.২০২২ শনিবার চলতি মাসের মাসিক সভায় অনুমোদন করা হবে। বর্তমান প্রণীত গঠনতন্ত্রের কিছু সংশোধনের সিদ্ধান্ত গৃহীত হয়।

ক) নির্বাহী কমিটি ২১ থেকে ১১ সদস্য আনয়ন।
খ) পরিকল্পনা ও পরিচালনা পর্ষদের নাম পরিবর্তন করে সাধারণ পর্ষদ ব্যবহৃত হবে।
গ) সদস্য পদ- ৪ ধরণের সদস্যপদ হবে
i) আজীবন সদস্য – ২০০ টাকা আবেদন ফী
ii) সাধারণ সদস্য – ১০০ টাকা আবেদন ফী
iii) পৃষ্ঠপোষক সদস্য – পৃষ্ঠপোষক সদস্য ফী হবে ৫০০/-, প্রধান পৃষ্ঠপোষক ১০০০/- টাকা
iv) উপদেষ্টা সদস্য – সকল উপদেষ্টা সদস্য ফী হবে ১০০০/-, প্রধান উপদেষ্টা ২০০০/- টাকা
(সকল সদস্য ফী হবে এককালীন)

৬। নির্বাহী পর্ষদ সংযোজন ও বিয়োজনঃ বিগত ১১.১১.২০২২ তারিখে জরুরি ভার্চুয়াল সভার আলাপ আলোচনার ধারাবাহিকতায় সিনিয়র সহ সভাপতির প্রস্তাবে সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে ও বিগত সকল সভা, কর্মসূচিতে অংশগ্রহণে নির্বাহী কমিটির দায়িত্বপ্রাপ্তদের সাংগঠনিক কর্মকান্ডে অনুপস্থিত বিবেচনায় সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রাকিব ও ১ নং যুগ্ম সম্পাদক জহিরুল কবির আনন্দের সাথে পরামর্শক্রমে উপস্থিত পর্ষদে প্রতিষ্ঠাতা ও পরিচালনা/সাধারণ পর্ষদ প্রধান অ্যাড. পললকে সাধারন সম্পাদক, কার্যনির্বাহী সদস্য আলিফকে প্রচার সম্পাদক, সোহানকে দপ্তর সম্পাদক হিসেবে দায়িতে অর্পণের পক্ষে মতামত প্রদান করা হয়। সাংগঠনিক কার্যক্রমে নির্বাহী কমিটির দ্রুত সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন প্রক্রিয়া সহজীকরণে নির্বাহী পর্ষদ ২১ থেকে ১১ করে সাংগঠনিক এলাকায় বসবাস ও অবস্থানের প্রেক্ষিতকে গুরুত্ব দিয়ে এ সিদ্ধান্ত গৃহীত হয়। বর্তমান নির্বাহী কমিটির অনুপস্থিত বাকী দায়িত্বপ্রাপ্তদের যোগদানের তারিখ বিবেচনায় অগ্রাধিকারের ভিত্তিতে সাধারণ পর্ষদের ক্রমিকানুসারে আজীবন সদস্যপদ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। পূর্ব নির্ধারিত পরিকল্পনা ও পরিচালনা পর্ষদ সদস্যের কেউ আজীবন সদস্য তালিকায় যোগদানের তারিখানুসারে যুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

৭। সাংগঠনিক সফরঃ উপস্থিত সভায় সভাপতির প্রস্তাবে আগামী ফেব্রুয়ারি মাসের সুবিধাজনক সময়ে সকল পর্ষদের সদস্য ও তাদের পরিবার পরিজন নিয়ে বনভোজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

৮। উপদেষ্টাদের আনুষ্ঠানিক প্রস্তাবপত্র প্রেরণঃ
সকল উপদেষ্টা ও পৃষ্ঠপোষক আনুষ্ঠানিক প্রস্তাবপত্র ও সংশোধিত গঠনতন্ত্রের কপি পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী শনিবার ১৯.১১.২০২২ তারিখের মাসিক সভার তারিখের মধ্যেই তাদের পত্র প্রদান ও সম্মতি গ্রহণের সিদ্ধান্তের মতামত সংগ্রহের সিদ্ধান্ত গৃহীত হয়।

৯। নতুন চলচ্চিত্র আনায়ন ও প্রদর্শনীর জন্য সাংগঠনিক তৎপরতা ও এই ব্যাপারে উপদেষ্টাদের সহযোগিতা চাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

পরবর্তী মাসিক সভা ১৯.১১.২০২২ তারিখে নির্ধারন এবং নেতৃত্ব, চলচ্চিত্র ও চলচ্চিত্র আন্দোলন বিষয়ক কর্মশালা এ মাসেই আয়োজন এর সিদ্ধান্ত নিয়ে আজকের সভার সমাপ্তি ঘোষণা করেন সভাপতি অ্যাড. নাজমুন নাহার।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর