শিরোনামঃ
বাউফলে জোরা খুনের ঘটনায় এলাকায় শোকের ছায়া;শোকে স্তব্ধ মা-বাবা পোরশায় রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে র‌্যালি ঘোড়াখাল প্রবাসী সমবায় সমিতির শতাধিক মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ আগুনে পুড়ে ছাই বসতবাড়ি: অসহায় নুরলের পাশে মেম্বার আবেদ আলী বাউফলে কিশোর গ্যাংয়ের হামলায় ১০ম শ্রেণীর দুই শিক্ষার্থী খুন! কেশবপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা ৪র্থ পর্যায়ে ঘর পেলেন আরোও ৪৫টি ভূমিহীন পরিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন গৃহহীন পরিবারকে চুতর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যকমের শুভ উদ্বোধন বাফুফের অভিনন্দন ও চুয়াডাঙ্গা জেলা ফুটবল এসোসিয়েশনের নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটি অনুমোদন। কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিউটের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা – ২০২৩ বাঙলা কলেজে আন্তঃবিভাগ বিতর্ক উৎসবের পর্দা নামলো

ইবি ছাত্রী তমার ইসলাম ধর্ম গ্রহণ

ইবি প্রতিনিধিঃ
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী ইন্টারনেটে ওয়াজ শুনে ও ইসলামিক বই পড়ে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে ওই শিক্ষার্থী তার ফেসবুকে আদালতে স্বাক্ষরকৃত হলফনামা পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসলাম ধর্ম গ্রহণকারী সুপ্রিতী দত্ত তমা (বর্তমান নাম ত্বহিরা তাসনীম আয়াত) বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার গোবিন্দপুরের শ্যামল দত্তের মেয়ে।

জানা যায়, ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট রোমানা আফরোজের আদালতে হলফনামায় স্বাক্ষর করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন ওই ছাত্রী। একইসঙ্গে তার পূর্বের নাম (সুপ্রিতী দত্ত তমা) পরিবর্তন করে ত্বহিরা তাসনীম আয়াত নাম গ্রহণ করেন।

হলফনামায় তিনি বলেন, ইন্টারনেটে ইসলামী ওয়াজ শুনে ও বিশ্ববিদ্যালয়ের মুসলিম সহপাঠীদের সঙ্গে মেশার পর তাদের মাধ্যমে ইসলামের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। এ ছাড়া বিভিন্ন ইসলামিক বই পড়ে তাওহিদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে জানার পর বিশ্বাস জন্মে যে, ইসলামই একমাত্র জীবনব্যবস্থা; যার মাধ্যমে দুনিয়া ও আখিরাতের মুক্তি সম্ভব। সে মোতাবেক আমি একজন আলেমের কাছে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

এ বিষয়ে অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড.ইসরাত জাহান রূপা বলেন, আমি বিষয়টি শুনেছি যে আমার বিভাগের একজন শিক্ষার্থী হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। যে কেউ ধর্ম ত্যাগ করে অন্য ধর্ম গ্রহণ করতে পারে এটা তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত।

ফেসবুক পোস্টে সুপ্রিতী দত্ত তমা (বর্তমান নাম ত্বহিরা তাসনীম আয়াত) বলেন, আলহামদুলিল্লাহ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। আট বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয়ভাবে একজন মুসলমান। আমার জন্য দোয়া করবেন—আল্লাহ যেন আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর