শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

ইবি ছাত্রী তমার ইসলাম ধর্ম গ্রহণ

ইবি প্রতিনিধিঃ
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ২৩৬ টাইম ভিউ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী ইন্টারনেটে ওয়াজ শুনে ও ইসলামিক বই পড়ে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে ওই শিক্ষার্থী তার ফেসবুকে আদালতে স্বাক্ষরকৃত হলফনামা পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসলাম ধর্ম গ্রহণকারী সুপ্রিতী দত্ত তমা (বর্তমান নাম ত্বহিরা তাসনীম আয়াত) বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার গোবিন্দপুরের শ্যামল দত্তের মেয়ে।

জানা যায়, ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট রোমানা আফরোজের আদালতে হলফনামায় স্বাক্ষর করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন ওই ছাত্রী। একইসঙ্গে তার পূর্বের নাম (সুপ্রিতী দত্ত তমা) পরিবর্তন করে ত্বহিরা তাসনীম আয়াত নাম গ্রহণ করেন।

হলফনামায় তিনি বলেন, ইন্টারনেটে ইসলামী ওয়াজ শুনে ও বিশ্ববিদ্যালয়ের মুসলিম সহপাঠীদের সঙ্গে মেশার পর তাদের মাধ্যমে ইসলামের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। এ ছাড়া বিভিন্ন ইসলামিক বই পড়ে তাওহিদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে জানার পর বিশ্বাস জন্মে যে, ইসলামই একমাত্র জীবনব্যবস্থা; যার মাধ্যমে দুনিয়া ও আখিরাতের মুক্তি সম্ভব। সে মোতাবেক আমি একজন আলেমের কাছে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

এ বিষয়ে অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড.ইসরাত জাহান রূপা বলেন, আমি বিষয়টি শুনেছি যে আমার বিভাগের একজন শিক্ষার্থী হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। যে কেউ ধর্ম ত্যাগ করে অন্য ধর্ম গ্রহণ করতে পারে এটা তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত।

ফেসবুক পোস্টে সুপ্রিতী দত্ত তমা (বর্তমান নাম ত্বহিরা তাসনীম আয়াত) বলেন, আলহামদুলিল্লাহ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। আট বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয়ভাবে একজন মুসলমান। আমার জন্য দোয়া করবেন—আল্লাহ যেন আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর