শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

আলাউদ্দিন নগর তহিরন নেছা হাসপাতালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময়। মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৯৬ টাইম ভিউ

কে এম শাহীন রেজাঃ কুষ্টিয়া কুমারখালীর আলাউদ্দিন নগরের তহিরন নেছা হাসপাতালে ১৮ তারিখ মঙ্গলবার সকালে হেলথকেয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের যৌথ উদ্যোগে বিনামূল্যে ১৮ ও ১৯ তারিখ ২ দিনব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্পের শুভ উদ্বোধন ঘোষণা করেন হেলথকেয়ার ফার্মাসিটিক্যাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলাউদ্দিন আহমেদ।
উক্ত চক্ষু ক্যাম্পের ডাক্তাররা পরীক্ষার মাধ্যমে যে সকল রুগীদের ছানি অপারেশনের প্রয়োজন হবে তাদের খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বাছাই করা হবে। হাসপাতালে যাওয়া-আসা, থাকা খাওয়া, ওষুধ, লেন্স ও কালো চশমা বিনামূল্যে দেওয়া হবে। খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের দুইজন চিকিৎসক চিকিৎসা সেবা প্রদান করছেন। উক্ত সেবা নিতে সকাল থেকেই কয়েক শত চক্ষু রুগী হাজির হয়েছে তহিরন নেছা হাসপাতালে। সেবা নিতে আসা রুগীরা বলেন, ড. আলাউদ্দিন সাহেব সব সময়ই অসহায় ও গরীব মানুষের পাশে থেকেছেন। শুধু করোনার সময় না, কয়েক যুগ ধরেই তিনি এই অঞ্চলের মানুষের শিক্ষা, চিকিৎসা, খাদ্য সহায়তা সহ বিভিন্ন সেবা দিয়ে মানুষের পাশে আছেন। এমন মহতী আয়োজন করায় সেবা নিতে আসা রুগীরা আলঅউদ্দিন আহমেদ ও তার প্রতিষ্ঠানকে সাধুবাদ জানান।
আলাউদ্দিন আহমেদের জীবনদর্শনই হচ্ছে মানবপ্রীতি, তিনি মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করে দিয়ে হয়ে উঠেছে স্বপ্নের চেয়েও অনেক বড় একজন সমাজসেবক। তাঁর কর্মের পরিধি ব্যাপক, জ্ঞান ভান্ডার অফুরন্ত, এক কথায় সর্বক্ষেত্রে তিনি সফল ও সার্থক একজন কর্মবীর মানুষ। সত্য, ভালো ও সুন্দর এই তিনটির উপর নৈতিকতা দাঁড়িয়ে থাকে। সদা সত্য বলা, ভালো কাজের সাথে থাকা এবং সুন্দরের প্রতি আগ্রহ বা সমর্থন থাকা এই সবগুলো গুণই তাঁর মধ্যে বিরাজ করছে। তিনি একজন আপাদ মস্তক ইসলামী ভাবধারার ধর্মভীরু মানুষ। আলাউদ্দিন আহমেদ স্বচ্ছ চিন্তা-চেতনার মানুষ, পরিবর্তিত সমাজ ব্যবস্থায় তিনি মানবীয় গুণ সম্পন্ন একটি উজ্জ্বল আদর্শের প্রতীক। বলতে গেলে তিনি আমাদের দূষিত সমাজে একজন পরিশুদ্ধতায় খাঁটি অন্ত:প্রাণ সৎ নির্লোভ ব্যক্তিত্ব। ইসলামের দিক নির্দেশনাকে আদর্শ জেনে সমাজনীতি ও অর্থনীতির মাধ্যমে দেশ-জাতি-মাটি-মানুষের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় প্রতিবছরই গরীব ও দুস্থ চক্ষু রোগীদের বিনামূল্যে সেবা প্রদান করে যাচ্ছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর