কুষ্টিয়ার কলেজ মোড়ে রাস্তা বন্ধ করে, নকশাবর্হিভুত বহুতল ভবন নির্মাণ

রুমন ইসলাম
  • আপডেটের সময়। সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪২ টাইম ভিউ

আকরামুজ্জামান আরিফঃ পৌর নির্মাণ বিধি উপেক্ষা এবং নকশাবর্হিভুত ভাবে এলাকাবাসীর যাতায়াতের রাস্তা বন্ধ করে কুষ্টিয়া শহরের কোর্টপাড়া কলেজ মোড়ে পপুলার ডায়াগণষ্টিক সেন্টারের বাম পাশে স্থানীয় এক প্রভাবশালী বহুতল ভবন নির্মাণ করে চলেছেন।

এতে ক্ষতিগ্রস্থ্য এলাকাবাসীর পক্ষ থেকে বেশ কয়েকবার পৌর কর্তৃপক্ষকে অবহিত করা হলে পৌর কর্তৃপক্ষ এক প্রকার অসহায়েত্বর পরিচয় দিয়েছে বলে জানা গেছে।

জানা যায়, কোর্টপাড়া এম এম হোসেন সড়কের বাসিন্দা আব্দুল মান্নান খান সম্প্রতি তার পুরোনো ভবনটি ভেঙ্গে এলাকাবাসীর যাতায়াতের রাস্তা ও পৌর ড্রেন বন্ধ করে বহুতল ভবন নির্মাণ করে চলেছেন।

সুত্রটি জানায়, পৌর এলাকায় যে কোন ভবন বা স্থাপনা নির্মাণ করতে হলে পৌরসভার অনুমোদন নিয়ে নকশা অনুযায়ী নির্মাণ করতে হয়। কিন্তু প্রভাবশালী আব্দুল মান্নান কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে বিধি বর্হিভুত ভাবে ভবন নির্মাণ করে চলেছেন।

এতে একই এলাকার মৃত বীরমুক্তিযোদ্ধা আলাউদ্দিন’র পুত্র এস এম সালমানসহ এলাকাবাসী গত ২২ আগষ্ট তাদের সমস্যার কথা তুলে ধরে আব্দুল মান্নানকে অনরোধ করলে তিনি তাদের তাদের কথায় কর্ণপাত না করে উল্টো তাদের নানা রকম হুমকি-ধামকি দিতে থাকে। এ ঘটনায় ওই দিনই কুষ্টিয়া মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। এদিকে এ বিষয়ে গত ১৯ জুন ও ২৪ আগষ্ট দুই দফায় পৌর কর্তৃপক্ষকে অবহিত করা হয়। অভিযোগ পেয়ে পৌরসভা থেকে সার্ভেয়ারসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি দেখে আব্দুল মান্নানকে বিধি সম্মতভাবে ভবন নির্মাণের পরামর্শ দেন। কিন্তু পৌর কর্তৃপক্ষের নির্দেশকে উপেক্ষা করে আব্দুল মান্নান এখন পর্যন্ত বহুতল ভবন নির্মাণ করে চলেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে এলাকায় এ ঘটনায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। যে কোন সময় এলাকার বিক্ষুদ্ধ মানুষ বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে বলে আশংকা করা যাচ্ছে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর