শিরোনামঃ
ঘুড়ি প্রতীক নিয়ে লড়বেন অ্যাড. মুহাইমিনুর রহমান পলল কুষ্টিয়া দৌলতপুরে ২০ বোতল ফেনসিডিল ও পাখি ভ্যান সহ ১ জন আটক ইবি থিয়েটারের পথনাটক পরিবেশনা ইবিতে ওবিই কারিকুলাম প্রিপারেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত নিজ জেলা কুষ্টিয়াতে অভিনন্দন না পেয়ে আক্ষেপ করে যা বললেন সাফ চ্যাম্পিয়ন নীলা কুষ্টিয়ার দৌলতপুরে ডি বি পুলিশের অভিযানে অস্ত্র গুলি সহ আটক-২ কুষ্টিয়ায় পর্নোগ্রাফি আইনে ৬ ছাত্রলীগ নেতাকর্মীর নামে নেত্রীর মামলা কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা ও নেত্রীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন   কুষ্টিয়ার দৌলতপুরে সোহেল নামের এক যুবকে হাতুড়ি দিয়ে পিটিয়ে ৫৫ হাজার টাকা আত্মসাৎ কুষ্টিয়ায় সন্তান জন্ম দিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করলেন মা

কুষ্টিয়া মিরপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

ভারপ্রাপ্ত সম্পাদকঃ রবিউল ইসলাম(হৃদয়)
  • আপডেটের সময়। শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ২০৩ টাইম ভিউ

মোঃ রবিউল ইসলাম হৃদয়ঃ কুষ্টিয়া মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের মশান বাজার সংলগ্ন আশরাফ উদ্দিন চৌধুরীর ছ দায়ের করা মামলায় ১৪৪ ধারা নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বকভাবে জমিতে কাটা তারের বেড়া দিয়ে ও মাটি ফেলে জমি দখলের অভিযোগ উঠেছে চৌরহাস আদর্শপাড়া এলাকার হেলাল উদ্দিন আহম্মেদের স্ত্রী ফাতেমা জোহরার বিরুদ্ধে।
ফাতেমা জোহরার নেতৃত্বে একদল স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিরা এই জমি দখলের কাজ করছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

সুত্রে জানা যায়, মিরপুর এলাকাধীন বলিদাপাডা মৌজার এস, এ, ১৩৮ নং খতিয়ানে ৫.৫৭ একর জমি খবির উদ্দিন চৌধুরী দিগর এর নামে প্রচলিত ছিল ।এস,এ প্রজা দবির উদ্দিন চৌধুরী মারা গেলে। অন্যতম পুত্র নজরুল ইসলাম আপোষ ছাহামে সাবেক ২২৪ দাগের ৮৩ একর মধ্যে ৩৭ একর ভ মি একক ভাবে দখল ভােগ করা অবস্থায় সাবেক ২২৪ তথা আর, এস ৩২৬ দাগে ০৯ একর জমি ইং ০২/১১/১৯৭৭ তারিখে জালাল চৌধুরীর নিকট উপযুক্ত মূল্যে বিক্রয় করে নি:স্বত্ববান হন ।
আর,এস রেকর্ড শুরু হইবার প্রাথমিক পর্যায়ে দলিল খানা রেজিষ্ট্রী করেন এবং এস,এ ১৩৮ খতিয়ানে সাবেক ২২৪ দাগ ও আর,এস ৩২৬ দাগ। উল্লেখে জমি রেজিষ্ট্রী হইলেও আর,এস রেকর্ড চুড়ান্ত প্রকাশ কালে দেখা যাই আর,এস ২৪৯ খতিয়ানে অন্যান্য দাগ সহ নালিশী .০৯ একর জমি আর,এস,৩২৬ এ বাটা ৪৫৬ দাগে .০৯ একর জমি
নজরুল ইসলাম এর নামে রেকর্ড হয়।
প্রকৃত পক্ষে আর,এস রেকর্ড চুড়ান্ত প্রকাশিত হওয়ার পূর্বেই ১৯৭৭ সালে কবলা রেজিষ্ট্রী হওয়ায় সামান্য ত্রুটি হয়। জালাল উদ্দিন চৌধুরী খরিদকৃত
.০৯ একর জমি খরিদ পথ হইতে স্বত্ববান ও দখলকার থাকাবস্থায় ৫ পুত্র ও ৬ কন্যা
এবং স্ত্রী ওয়ারেশ থাকেন । জালাল চৌধুরীর ওয়ারেশ হিসাবে নালিশী জমি সত্নবান ও দখলকার আছেন । পূর্বাধিকারীর খরিদকৃত কবলা এস,এ খতিয়ান এবং দাগ সঠিক ভাবে লিখিত হয়। শুধুমাত্র আর,এস রেকর্ডে হাল ৩২৬ এর বাটা ৪৫৬ দাগ লিখিত না হওয়ার কারণে গত ২৬/০৮/২০২২ ইং তারিখে জমিতে তারা স্বত্ব দাবি করেন। তারা জোরপূর্বক একাধিকবার দখলের চেষ্টা করার কারনে গত ০১/০৯/২০২২ ইং তারিখে জালাল চৌধুরীর ওয়ারেশ আশরাফ উদ্দিন চৌধুরী কুষ্টিয়া কোর্টে মামলা দায়ের করেন। এরপর গত ২৮/০৮/২০২২ ইং তারিখ আদালত জমির উপর ১৪৪ ধারা জারি করেন। পরবর্তী মামলার তারিখ ৪/১০/২০২২ ইং তারিখ পর্যন্ত এই ১৪৪ ধারা অব্যাহত থাকবে। এ ছাড়াও এই জমিতে যেনো কোন আইনশৃঙ্খ লংঘন না হয় তার জন্য মিরপুর থানা পুলিশকে বিষয়টি দেখার জন্য দায়িত্ব দেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বর্তমানে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মামলাকৃত জমিতে জোরপূর্বক মাটি ফেলে ভরাট ও তার কাটার বেড়া দিয়ে ঘিরে ফেলেছে ফাতেমা জহুরার লোকজন। ব্যাপারটি নিয়ে এলাকায় তাদের মধ্যে উত্তপ্ত শুরু হয়েছে। যেকোন সময় এই বিষয়টি নিয়ে বড় ধরনের দূর্ঘটনা অথবা রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে জানা গেছে।

এ বিষয়ে মিরপুর থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা জানান, আদালতের নোটিশ পেয়ে সেখানে দুই পক্ষকেই ১৪৪ ধারার বিষয়টি জানানো হয়েছে। এরপরেও যদি কেউ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আদালতের নির্দেশ আসলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর