খোকসায় সারের অবৈধ মজুদ ও কৃত্রিম সংকট রোধে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

রামিম ইসলামঃ
  • আপডেটের সময়। সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ১২৫ টাইম ভিউ

সারের অবৈধ মজুদ ও কৃত্রিম সংকট রোধে কঠোর অবস্থানে কুষ্টিয়ার খোকসা উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস। সোমবার (২৯’আগষ্ট) দুপুরে খোকসা উপজেলার সকল ডিলার এবং সাব ডিলারদের মনিটরিংসহ অতিরিক্ত মূল্যে সার বিক্রয় না করতে সতর্ক করা হয়। খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন বিশ্বাসের নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) ইসাহক আলী, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সবুজ কুমার সাহা মনিটরিং এর সময় উপস্থিত ছিলেন।

এদিকে খোকসা উপজেলা প্রশাসনের এমন নজরদারির প্রশংসা করেছেন ভুক্তভোগী মহল।
জানা যায়, উপজেলায় মোট ২২ জন ডিলার রয়েছে। এর মধ্যে ১০ জন বিসিআইসি ডিলার এবং ১২ জন বিএডিসি ডিলার। অভিযোগ উঠেছে, বিএডিসি এর পরিবহন ঠিকাদারেরা ও কিছু ডিলাররা অতিরিক্ত মুনাফা লাভের আশায় বাজারে সারের কৃত্রিম সংকট সৃষ্টি করছে। গত মাসের ২২ তারিখে সরকারিভাবে শুধু ইউরিয়া সারের দাম বাড়লেও ডিলার ও খুচরা বিক্রেতারা রাশিয়া ইউক্রেন যুদ্ধের ধোঁয়া তুলে সব সারেরই দাম বাড়িয়ে দিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন বিশ্বাস বলেন, খোকসা উপজেলার সকল ডিলার এবং সাব ডিলারকে কঠোর তদারকিতে রাখা হয়েছে। তাদের গুদামে নজরদারি চলছে যাতে করে অবৈধ মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে এবং অতিরিক্ত মূল্যে সার বিক্রয় করতে না পারে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর