শিরোনামঃ
ঘুড়ি প্রতীক নিয়ে লড়বেন অ্যাড. মুহাইমিনুর রহমান পলল কুষ্টিয়া দৌলতপুরে ২০ বোতল ফেনসিডিল ও পাখি ভ্যান সহ ১ জন আটক ইবি থিয়েটারের পথনাটক পরিবেশনা ইবিতে ওবিই কারিকুলাম প্রিপারেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত নিজ জেলা কুষ্টিয়াতে অভিনন্দন না পেয়ে আক্ষেপ করে যা বললেন সাফ চ্যাম্পিয়ন নীলা কুষ্টিয়ার দৌলতপুরে ডি বি পুলিশের অভিযানে অস্ত্র গুলি সহ আটক-২ কুষ্টিয়ায় পর্নোগ্রাফি আইনে ৬ ছাত্রলীগ নেতাকর্মীর নামে নেত্রীর মামলা কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা ও নেত্রীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন   কুষ্টিয়ার দৌলতপুরে সোহেল নামের এক যুবকে হাতুড়ি দিয়ে পিটিয়ে ৫৫ হাজার টাকা আত্মসাৎ কুষ্টিয়ায় সন্তান জন্ম দিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করলেন মা

কুমারখালীর শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন কারাদন্ড

বার্তা সম্পাদকঃ রুমন ইসলাম
  • আপডেটের সময়। রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১২৪ টাইম ভিউ

কুষ্টিয়ার কুমারখালী থানায় দায়ের করা ৫ বছরের শিশুকে ধর্ষণ মামলায় অভিযুক্ত আবু হানিফ ওরফে হানিফ দর্জি (৪৮) নামের এক আসামীকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। সেই সাথে ১ লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত। রোববার (২৮ আগস্ট) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম জনাকীর্ন আদালতে আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। দন্ড-প্রাপ্ত হলো- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার হাবাসপুর গ্রামের সোলাইমান ওরফে শলক মোল্লার ছেলে আবু হানিফ ওরফে হানিফ দজি।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় এলাকায় আবু হানিফ ওরফে হানিফ দর্জির দোকানের সামনে ভীকটিম ঐ শিশু গেলে তাকে পুতুলের জামা বানিয়ে দেওয়ার নাম করে দোকানের ভেতরে নিয়ে জোরপূর্বক ধর্ষন করে। সেই সাথে কাউকে কিছু না জানানোর জন্য ভয় দেখায়। পরে শিশুটি তার মায়ের কাছে বিষয়টি খুলে বললে তার মা অসুস্থ্য অবস্থায় তাকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় ২৮ সেপ্টেম্বর, ২০১৮ তারিখে ঐ শিশুর পিতা বাদী হয়ে কুমারখালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আবু হানিফ ওরফে হানিফ দর্জিকে একমাত্র আসামী করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নম্বর- ৩৫।  মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার এসআই মাসুদুর রহমান আসামীর বিরুদ্ধে অভিযোগ এনে চার্জশীট দাখিল করেন আদালতে।মামলার বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত ২৮ আগস্ট ২০২২ রায়ের দিন ধার্য করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) এ্যাড. আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করে বলেন, “কুমারখালী থানায় দায়ের করা ৯(১)/২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ ধারায় মামলায় শিশু ধর্ষণের অভিযোগ দীর্ঘ সাক্ষ্য শুনানী শেষে সন্দেহাতীত প্রমানিত হওয়ায় দোষী সাব্যস্ত করে একমাত্র আসামী আবু হানিফ ওরফে হানিফ দর্জিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সহ ১ লাখ টাকা টাকা জরিমানা করেন আদেশ দিয়েছেন আদালত। উক্ত টাকা ভিক্টিমের ক্ষতিপূরণ হিসাবে গণ্য হবে বলে উল্লেখ করেন আদালত।”

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর