ইবির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন সভাপতি ড.মোঃরবিউল হক

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ৩৩৯ টাইম ভিউ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন সভাপতি নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ। সোমবার এ তথ্য জানান রেজিস্ট্রার ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান।

অফিস আদেশে বলা হয়, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত অধ্যাপক ড.মোঃআক্তারুজ্জামান সভাপতির পদ থেকে অব্যাহতি চাওয়ায় তাঁকে অব্যাহতি দেওয়া হলো।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র শিক্ষক অধ্যাপক ড.মোঃরবিউল হককে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১ম সংবিধির সংশোধিত ১০ (১) ধারা মোতাবেক ২২ আগস্ট থেকে পরবর্তী তিন বছরের জন্য কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি হিসেবে নিয়োগ করা হলো। এ দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী সকল ধরনের সুযোগ সুবিধা পাবেন।

দায়িত্বপ্রাপ্ত নতুন সভাপতি অধ্যাপক ড.মোঃ রবিউল হক বলেন, আমি খুবই আনন্দিত। সহকর্মীদের সাথে পরিকল্পনা করে বিভাগকে সুন্দরভাবে সামনের দিকে এগিয়ে নিতে কাজ করে যাবো। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে যে দায়িত্ব দিয়েছে, আমি সততা, নিষ্ঠা ও প্রজ্ঞার সঙ্গে এ দায়িত্ব পালন করার চেষ্টা করবো। এই কাজে সকলের সহযোগীতা কামনা করছি।

তিনি আরও বলেন,করোনা মহামারির প্রভাবে বিভাগের শিক্ষাকার্যক্রমের যে ক্ষতি হয়েছিল তা সবার আন্তরিক প্রচেষ্টায় অনেকাংশে পূরণ করা সম্ভব হয়েছে, ফলে সেশন জট অনেকটায় কমে এসেছে। এরই ধারা বাহিকতায় সেশন জট সম্পূর্ণ মুক্ত করার প্রত্যায়ে সবাইকে নিয়ে প্রচেষ্টা অব্যাহত রাখব। ইতোমধ্যে বিভাগে অত্যাধুনিক সুবিধা সম্পন্ন রিসার্চ ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে, সেখানে বিভাগের ছাত্রছাত্রী ও শিক্ষকগনের গবেষণা সুযোগ ও আগ্রহ বৃদ্ধিতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করা হবে। ”

উল্লেখ্য, অধ্যাপক ড.মোঃ আক্তারুজ্জামান দীর্ঘদিন একান্ত নিষ্ঠা ও আন্তরিকতার সাথে সভাপতির দায়িত্ব পালন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে তাঁকে আন্তরিক ধন্যবাদ জানায়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর