শিরোনামঃ
ঘুড়ি প্রতীক নিয়ে লড়বেন অ্যাড. মুহাইমিনুর রহমান পলল কুষ্টিয়া দৌলতপুরে ২০ বোতল ফেনসিডিল ও পাখি ভ্যান সহ ১ জন আটক ইবি থিয়েটারের পথনাটক পরিবেশনা ইবিতে ওবিই কারিকুলাম প্রিপারেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত নিজ জেলা কুষ্টিয়াতে অভিনন্দন না পেয়ে আক্ষেপ করে যা বললেন সাফ চ্যাম্পিয়ন নীলা কুষ্টিয়ার দৌলতপুরে ডি বি পুলিশের অভিযানে অস্ত্র গুলি সহ আটক-২ কুষ্টিয়ায় পর্নোগ্রাফি আইনে ৬ ছাত্রলীগ নেতাকর্মীর নামে নেত্রীর মামলা কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা ও নেত্রীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন   কুষ্টিয়ার দৌলতপুরে সোহেল নামের এক যুবকে হাতুড়ি দিয়ে পিটিয়ে ৫৫ হাজার টাকা আত্মসাৎ কুষ্টিয়ায় সন্তান জন্ম দিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করলেন মা

কুষ্টিয়া যুব উন্নয়ন পরিষদ এর বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ৬৬২ টাইম ভিউ

আগামী ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও পথশিশুদের কাঙালি ভোজ আয়োজন, সাংগঠনিক গঠনতন্ত্র পর্যালোচনা, নির্বাহী পর্ষদে বিয়োজন ও সংযোজন, কর্মসূচির বাজেট ও সংস্থা বিষয়ে সভা হয়।

উক্ত সভায় উপস্থিত সদস্যদের প্রতক্ষ্য ভোটে মানবিক যোদ্ধা সংগঠনের প্রতিষ্ঠাতা, জয়িতা পুরষ্কার বিজয়ী সামাজিক সংগঠক ও মথুরাপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আয়েশা ফেরদৌসীকে নির্বাচিত করা হয়। নির্বাহী পর্ষদের কয়েকটি পদে রদবদল করা হয়।

পথশিশুদের উদ্দেশ্যে কাঙালি ভোজের পরিকল্পনাটি বদলে অন্ধ হাফেজিয়া মাদ্রাসায় কাঙালি ভোজটি আয়োজনের সিদ্ধান্ত নেওয়া নয়। যেখানে প্রাই দেড় শতাধিক অন্ধ ব্যাক্তি হেফজ করেন। গতকাল জজ কোর্ট থেকে অনুদান সংগ্রহ কালীন তাদের সন্ধান পাই আমরা, এজন্য সিদ্ধান্ত বদলাই।

সর্বসম্মতিক্রমে আগামী ১৫ই আগষ্ট উক্ত মাদ্রাসায় জাতীয় শোক দিবস উপলক্ষে কাঙালি ভোজ ও দোয়া মাহফিল অনুষ্ঠানের ব্যাপারে প্রস্তুতি নেওয়া হয়। প্রায় দেড় শতাধিক অন্ধ হেফজ শিক্ষার্থী এবং সংগঠনের সাধারন ও নির্বাহী পর্ষদের সদস্যদের অংশগ্রহণের সুযোগ রাখা হয়।

এছাড়াও উক্ত সভায় গঠনতন্ত্রে উল্লেখিত সাংগঠনিক লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে পর্যালোচনা করা হয়, সে ব্যাপারে মতামত নেওয়া হয় সদস্যদের ও আগষ্টের কর্মসূচি শেষে সরকারি নিবন্ধন এবং সেপ্টেম্বরে যুগপূর্তি অনুষ্ঠানের ব্যাপারে আলোচনা করা হয়। আসন্ন কর্মসূচির বাজেট ও অর্থ সংস্থানের ব্যাপারটি চূড়ান্ত করে সভা সমাপ্তি ঘোষিত হয়।

কুষ্টিয়া যুব উন্নয়ন পরিষদের সদস্য দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক ও শিক্ষিকা আয়েশা ফেরদৌসীর সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পললের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়া যুব উন্নয়ন পরিষদের কোষাধ্যক্ষ ও শিক্ষানবিশ আইনজীবী সাদিয়া ইসলাম, যুগ্ম পরিচালক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার মীর রীসান, সহকারী পরিচালক ও শিশু অধিকার কর্মী অপু হোসেন, প্রচার সম্পাদক ও সাংবাদিক সৌরভ শাহরিয়ার, দপ্তর সম্পাদক শিক্ষার্থী পল্লব আলী ও সাধারণ পর্ষদের সদস্যবৃন্দ। উল্লেখ্য ২০১০ সাল থেকে প্রায় ১ যুগ ধরে কালপুরুষ নামে বিভিন্ন গঠনমূলক সামাজিক কর্মকান্ডে অবদান রেখে চলেছিলো কুষ্টিয়া যুব উন্নয়ন পরিষদ নাম পরিবর্তনকারী এ স্বনামধন্য সংগঠনটি।

সংগঠনটি প্রতিষ্ঠার মাধ্যমে সামাজিক কর্মকান্ডে অবদান রাখার জন্য সংগঠনের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল নেপালে সার্ক কালচারাল সামিট অনুষ্ঠানে সার্ক ব্রিলিয়ান্স এওয়ার্ড এবং কলকাতায় আন্তর্জাতিক পীস সামিটে, ইন্টারন্যাশনাল এক্সিলেন্স এওয়ার্ডে ভূষিত হন। করোনাকালীন সম্মিলিত সামাজিক জোটে জেলা প্রশাসনের ইমারজেন্সি করোনা টিমে ও নিজ উদ্যোগে কুষ্টিয়া শহরে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে প্রশংসিত হন ও সংগঠকেরা করোনা যোদ্ধা পুরষ্কৃত হন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর