শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

কুষ্টিয়ায় ইজিবাইক চালককে হত্যার দায়ে একজনের ফাঁসী ও তিনজনের যাবজ্জীবন

বার্তা সম্পাদকঃ রুমন ইসলাম
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ১৩২ টাইম ভিউ

কুষ্টিয়ায় ইজিবাইক চালক মাসুদ রানাকে (২৫) হত্যার দায়ে মো. রাকিবুল ইসলাম রাকিব নামে একজনের ফাঁসী ও মো. শামিম, মো. তন্ময় ও শিপলু নামে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

একই সাথে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মাসুদ রানাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও একই সাথে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত তিন আসামিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় জরিমানা অনাদায়ে তাদেরকে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ মামলার রায় প্রদান করেন। রায় প্রদান শেষে আসামিদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

তবে রায় ঘোষণার সময় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুই আসামি মো.তন্ময় ও শিপলু আদালতে উপস্থিত থাকলেও ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মো. রাকিবুল ইসলাম রাকিব ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি শামীম আদালতে অনুপস্থিতি ছিলো।

হত্যা মামলার ফাঁসীর সাজাপ্রাপ্ত আসামি হলেন কুষ্টিয়া সদর উপজেলার উদীবাড়ি কোলনিপাড়ার মো. রবিউল ইসলামের ছেলে মো. রাকিবুল ইসলাম রাকিব।

এ মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ওপর আসামিরা হলেন-কুষ্টিয়া সদর উপজেলার উদীবাড়ি এলাকার ইউনুস আলীর ছেলে মো. শামিম একই এলাকার মো. মিজানুর রহমান মিলনের ছেলে মো. তন্ময় কুষ্টিয়া সদর উপজেলার টালিপাড়া এলাকার কুটি মিয়ার ছেলে শিপলু।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের জুলাই মাসের ১০ তারিখে কুষ্টিয়ার সদর উপজেলার জুগিয়া দর্গাপাড়া এলাকার ইয়ার আলী মালিথার পুত্র অটোচালক নিহত মাসুদ রানা রাত ৮টার দিকে নিজ বাড়ি হতে যাত্রী নেওয়ার উদ্দেশ্যে বেড় হয়।

এর পর সে ওই রাতে বাড়ি ফিরে আসেনি। এর পরের দিন ১১ আগস্ট সকাল সাড়ে ৬ টার দিকে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে কুষ্টিয়া সদর উপজেলার বাড়াদী ভাগারের মাঠ জুগিয়া কদমতলা হতে বাড়াদীগামী সড়কের ওপর থেকে মাসুদ রানার গলাকাটা মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত মাসুদ রানা বাবা ইয়ার আলী মালিথা বাদী হয়ে অজ্ঞাত ব্যাক্তিদের আসামি করে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ৩০ নভেম্বর দণ্ডপ্রাপ্ত আসামিদের অভিযুক্ত করে আদালতে মামলার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

এ মামলার দীর্ঘ শুনানী শেষে ১০ সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে বৃহস্পতিবার (৪ আগস্ট) রায় ঘোষণার দিন ধার্য করেন আদালত।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর