শিরোনামঃ
একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক ইবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ হেরোইন সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আগামী ১৪ই আগষ্ট “প্রজন্ম থেকে প্রজন্মে চিরঞ্জীব, বঙ্গবন্ধু শেখ মুজিব” কর্মসূচির প্রস্তুতি সভা অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষে ইবির শেখ রাসেল হলে আলোচনা সভা ও দোয়া মাহফিল কুষ্টিয়ায় র‍্যাবের সেরা অভিযানে বিপুল পরিমাণ ফেনসিডিল ও গাঁজা সহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ ফেনসিডিল ও গাঁজা সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার। কুষ্টিয়ায় দুটি হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় এসপি খাইরুল আলমের নেতৃত্বে উন্নত জাতের কলাগাছ রোপন

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ৭৪ টাইম ভিউ

বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সমনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং বাংলাদেশ পুলিশের আইজিপি মহোদয়ের সার্বিক তত্বাবধানে কুষ্টিয়া জেলার এসপি খাইরুল আলমের নের্তৃত্বে কৃষি জমির সর্বোত্তম ও সুষ্ঠু ব্যবহার নিশ্চিতকরণ এবং পতিত জমি শতভাগ চাষের আওতায় আনয়নের লক্ষে কুষ্টিয়া পুলিশ লাইন্সে উন্নত জাতের কলাগাছ রোপন করা হয়।

গত বৃহস্পতিবার (২৮ জুলাই ২০২২) কুষ্টিয়া জেলা পুলিশ সুপার মো: খাইরুল আলমের উদ্যোগে পুলিশ লাইন্সের অভ্যন্তরে বিপুল সংখ্যক উন্নত জাতের কলাগাছ রোপন করা হয়। এসময় তিনি জেলা পুলিশ সদস্যদের কলা গাছ রোপনে উৎসাহিত করে বলেন, বাংলাদেশের মাটি কৃষি কাজে ব্যবহারের জন্য খুবই উপযোগী। দেশের খাদ্য নিরাপত্তা টেকসই করার জন্য এবং সকল ক্ষেত্রে কৃষির উৎপাদন উদ্বৃত্ত (Surplus) করার জন্য কৃষি জমির সর্বোত্তম বা সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করতে হবে এবং পতিত জমি শতভাগ চাষের আওতায় আনতে হবে। তিনি আরো বলেন, “কলা বিভিন্ন গুণাগুণে সমৃদ্ধ একটি ফল। এর পুষ্টিগুণ অধিক।এতে রয়েছে দৃঢ় টিস্যু গঠনকারী উপদান যথা আমিষ, ভিটামিন, পটাশিয়াম এবং খনিজ লবন। কলা ক্যালরির একটি ভাল উৎস এবং কলাতে রয়েছে সহজে হজমযোগ্য শর্করা। এই শর্করা পরিপাকতন্ত্রকে সহজে হজম করতে সাহায্য করে। কলার মধ্যে থাকা আয়রন রক্তে হিমোগ্লোবিন উত্‍পাদনে সাহায্য করে।” এসপি খাইরুল আলম বলেন, কোথাও যাতে এক টুকরো জমিও অনাবাদী না থাকে সে লক্ষ্যে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা সমূহ বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) মহোদয়ের সার্বিক তত্বাবধানে বাস্তবায়ন করে যাচ্ছি। এর মাধ্যমে আমাদের দেশ আরো উন্নত ও সমৃদ্ধ হবে।দেশের মানুষ ভাল থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম অ্যান্ড অপস্ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা, মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মোঃ আজমল হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার, মিরপুর সার্কেল, কুষ্টিয়া জেলার সকল থানার অফিসার ইনচার্জ গন, মো: ফয়সাল হোসেন, ডিআইও ১, জেলা বিশেষ শাখা, মো: শহীদুজ্জামান, আরওআই, রির্জাভ অফিস, মো: আজিবর রহমান, আরআই, কুষ্টিয়াসহ জেলা পুলিশের অন্যান্য সকল পদমর্যাদার অফিসার ও ফোর্সগণ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর