শিরোনামঃ
কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল প্রতারণার মাধ্যমে টাকা তুলে নেয়ায় দিশেহারা দরিদ্র শাজাহান

কলকাতায় ইন্টারন্যাশনাল এক্সিলেন্স এওয়ার্ডে ভূষিত হলেন কুষ্টিয়ার বিশিষ্ট সমাজকর্মী অ্যাড. পলল ও জনপ্রিয় ছাত্রনেতা শেখ হাফিজ চ্যালেঞ্জ

রুমন ইসলাম
  • আপডেটের সময়। শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ১৪২ টাইম ভিউ

জীবনের ঝুঁকি নিয়ে প্রায় শতাধিক তরূন স্বেচ্ছাসেবী দলের নেতৃত্ব প্রদানের মাধ্যমে টানা দেড় বছর কুষ্টিয়া ২৫০ বেড জেনারেল হাসপাতালে করোনাকালীন সম্মুখ সারীতে স্বাস্থ্য সেবায় সহায়তাকারী ও কুষ্টিয়ার ছাত্র রাজনীতি বর্তমান অগ্রগমী সেনাপতি, বাংলাদেশ ছাত্রলীগ কুষ্টিয়া জেলা শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ তার কোভিড ১৯ কালীন অসামান্য অবদানের কারণে আন্তর্জাতিক এ সম্মাননা অর্জন করেন কলকাতায় অবস্থিত বেদিক ভিলেজ ও স্পা রিসোর্টে আয়োজিত “আন্তর্জাতিক পীস সামিট – ২০২২” অনুষ্ঠানে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্তর থেকে বেড়ে উঠা নেতৃত্ব, দৌলতপুরের কৃতিসন্তান শেখ হাফিজ চ্যালেঞ্জ একই সাথে ছাত্রলীগের রাজনীতি ও মানবসেবায় নিবেদিতপ্রাণ ভূমিকা পালনের জন্য টিভি চ্যানেলের অসংখ্য প্রতিবেদনে ও পত্রিকায় প্রসংশিত হন দেশব্যাপী তার ঝুঁকিপূর্ণ অবদানের জন্য। হাসপাতালে করোনা রোগীদের সার্বক্ষণিক সেবা সাহায্য প্রদানকালীন সময়ে একাধিকবার করোনা আক্রান্ত হন জেলা ছাত্রলীগের এ জনপ্রিয় সাধারণ সম্পাদক সহ তার সহকর্মীরা।

অপরদিকে সমাজসেবায় ১ যুগ প্রশংসনীয় ও কার্যকর ভূমিকা পালনের মাধ্যমে কুষ্টিয়ার সামাজিক স্বেচ্ছাসেবী কার্যক্রমে অসংখ্য তরুণকে অনুপ্রেরণা ও উজ্জীবিত করণের জন্য এবং জেলা প্রশাসনের ইমারজেন্সি করোনা রেসপন্স টিমে শতাধিক স্বেচ্ছাসেবকের নেতৃত্ব দিয়ে করোনা কালীন সরকারি সেবায় সহায়তা প্রদানের জন্য কুষ্টিয়ার কৃতিসন্তান অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল উক্ত সম্মাননায় ভূষিত হন।

উল্লেখ্য যে, ২০২২ সালের ১৬ই এপ্রিলে নেপালের কাঠমুন্ডুতে পর্যটন কর্পোরেশন এর অডিটোরিয়াম অনুষ্ঠিত সার্ক কালচারাল সামিটে সমাজসেবা ক্যাটাগরিতে ওয়ার্ল্ড বুক অব রেকর্ড এর আয়োজনে “সার্ক ব্রিলিয়ান্স এওয়ার্ড” সম্মননায় ভূষিত হন এডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল। তিনি কুষ্টিয়া ফিল্ম সোসাইটি এবং কালপুরুষ যুব ও নেতৃত্ব উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা এবং সম্মিলিত সামাজিক জোটের সহ প্রতিষ্ঠাতা ও সনন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি গ্লোবাল ল থিংকারস সোসাইটির ন্যাশনাল ভলেন্টিয়ার লিডার রিক্রটমেন্ট টীমে সহযোগী হিসেবে দায়িত্ব পালন করছেনে।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবী হিসেবে প্র‍্যাক্টিসের পাশাপাশি ভারতের পাঞ্জাব প্রদেশের চন্ডীগড় বিশ্ববিদ্যালয়ে সাইবার আইন ও কিশোর অপরাধ বিষয়ে ইন্দো-ইউএস ফেলোশিপ স্কলারশিপ প্রকল্পের আওতায় পিএইচডি গবেষণা করছেন। এছাড়াও কুষ্টিয়ার স্বনামধন্য দৈনিক পত্রিকা দৈনিক কুষ্টিয়ার সহ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রতিবেদকের কাছে এই সম্মাননা প্রাপ্তির অনুভূতির বর্ণনায় এ তরুণদ্বয় বলেন, দক্ষিণ বঙ্গের রাজনৈতিক প্রাণপুরুষ ও কুষ্টিয়া উন্নয়নের রুপকার, বাংলাদেশ আওয়ামীলীগের বিপ্লবী যুগ্ম সাধারণ সম্পাদক এবং কুষ্টিয়া সদর আসনের মাননীয় সাংসদ জননেতা মাহবুবুল আলম হানিফের ছাত্র-যুব উন্নয়ন ও প্রেরণামূলক ইতিবাচক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে কুষ্টিয়াতে স্বাধীনতার স্বপক্ষের একটি আদর্শিক প্রজন্ম গড়তে মাঠকর্মী হিসেবে কাজ করে যেতে চাই।

প্রতিটি প্রাপ্তিই প্রেরণা উৎস। এমন আন্তর্জাতিক সম্মাননা আমাদের কাজের ক্ষেত্রে আরো মনোবল বাড়িয়ে তুলবে। বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্থপতি এবং বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম কান্ডারী জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি নেতৃত্বে কুষ্টিয়ার মাটি ও মানুষের জন্য আমৃত্যু কাজ করার প্রত্যাশা ব্যক্ত করে কুষ্টিয়া জেলা বাসীর দোয়া ও আশীর্বাদ কামনার প্রত্যয় ব্যক্ত করেন এ প্রজন্মের পরিচ্ছন্ন ও মেধাবী ছাত্রনেতা শেখ হাফিজ চ্যালেঞ্জ এবং অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর