শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

কুষ্টিয়া জেলা পুলিশের কোন ইউনিটে বিদ্যুৎ ও জ্বালানির অপচয় যেন না হয়:এসপি খাইরুল আলম

সম্পাদক ও প্রকাশকঃ আমিন হাসান
  • আপডেটের সময়। রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ৬১ টাইম ভিউ

গতকাল (২৩ জুলাই ২০২২) দুপুর ১ টায় বিদ্যুৎ ও জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী করণের লক্ষে পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম কুষ্টিয়ার ওয়েস্ট জোন পওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (WZPDCL) এর নির্বাহী প্রকৌশলী অনুপম চক্রবর্তী, সহকারী প্রকৌশলী মোঃ দিদারুল আলম এবং কুষ্টিয়া জেলার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এস এম নাসির উদ্দীন ও এজিএম প্রকৌশলী মোঃ জসীম উদ্দীনের সমন্বয়ে ১ টি প্রতিনিধি দলকে পুলিশ সুপারের কার্যালয়ে আমন্ত্রণ জানান। পুলিশ লাইন্স সহ কুষ্টিয়া জেলা পুলিশের সকল ইউনিটের বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী করার বিষয়ে আলোচনা হয় এবং পরবর্তীতে পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম, কুষ্টিয়ার ওয়েস্ট জোন পওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (WZPDCL) এবং কুষ্টিয়া জেলার পল্লী বিদ্যুৎ সমিতি’র কর্মকর্তাদের নিজ অফিস ভবনসহ ব্যারাক এবং পুলিশ লাইন্সের অন্যান্য অফিস ভবন ঘুরে দেখান। পুলিশ সুপার কুষ্টিয়া, WZPDCL এবং পল্লী বিদ্যুৎ সমিতি’র কর্মকর্তাগণ কুষ্টিয়া জেলা পুলিশের বিভিন্ন অফিস ও ভবনে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী করার জন্য অফিস সহ বিভিন্ন ভবনে দিনের বেলায় জানালার পর্দা উঠিয়ে সূর্যের আলোর সর্বোচ্চ ব্যবহার এবং এসি‘র সর্বোচ্চ কম ব্যবহারের মাধ্যমে সাশ্রয়ী করার বিষয়ে আলোচনা করেন।

একইদিন এরপর বিকাল সাড়ে ৫ টায় কুষ্টিয়া পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে বৈকালিক রোলকল ও বিভিন্ন ধরনের গেমস অনুষ্ঠিত। পুলিশ অফিস ও পুলিশ লাইন্সে কর্মরত সকল পদমর্যাদার অফিসার ও ফোর্স উল্লেখিত বৈকালিক রোলকল ও বিভিন্ন ধরনের গেমসে অংশ গ্রহণ করেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম নিজে উপস্থিত থেকে সকল অফিসার ও ফোর্সের রোল কল গ্রহণ করতঃ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে অফিসার – ফোর্সের সাথে ক্রিকেট খেলায় অংশ গ্রহণ করেন। এ সময় পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম বলেন, ইউক্রেন – রাশিয়া যুদ্ধের জন্য আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম বহুগুণ বেড়ে যাওয়ায় বিদ্যুৎ উৎপাদন খরচও বহু গুন বেড়ে গেছে। এ কারণে আমাদের পুলিশ সদস্যদের বিদ্যুৎ ও জ্বালানি অপচয় কমাতে হবে এবং তা ব্যবহারে সর্বোচ্চ সাশ্রয়ী হতে হবে। অফিস ও ব্যারাক ভবনে অকারণে যেন একটা ফ্যান বা লাইট না জ্বলে সেটা নিশ্চিত করার জন্য পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম এ সময় কুষ্টিয়া জেলা পুলিশের সকল ইউনিট ইনচার্জদের নির্দেশ প্রদান করেন। বৈকালিক রোলকল শেষে সকল পুলিশ সদস্য পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ড মাঠে এক সাথে ৩০ মিনিট হাটা- হাটি, দৌড়ানো এবং হালকা ব্যায়াম সেরে বিভিন্ন খেলাধূলায় অংশ গ্রহণ করেন। পুলিশ সুপার কুষ্টিয়া এ সময় নিয়মিত রোলকল, খেলাধূলা, ব্যায়াম ও হাটা – হাটির মাধ্যমে আভ্যন্তরীণ ডিসিপ্লিন ও স্বাস্থ্য ঠিক রাখার নির্দেশ প্রদান করেন। পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডের অন্য কর্ণারে অন্যান্য অফিসার – ফোর্স ফুটবল ও ভলিবল খেলায় অংশ গ্রহণ করেন। যে সমস্ত অফিসার ও ফোর্স খেলাধূলায় অংশ গ্রহণ করেননি তারা ওসি ডিবি মোঃ নাসির উদ্দিন ও আর আই পুলিশ লাইন্স কুষ্টিয়া মোঃ আজিবর রহমানের নেতৃত্বে কুষ্টিয়া পুলিশ লাইন্সের আভ্যন্তরীণ রাস্তায় হাটা – হাটি করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা), মোঃ আনিসুল ইসলাম, ইনচার্জ (CCIU), মো: ছাব্বিরুল আলম, অফিসার ইনচার্জ, কুষ্টিয়া মডেল থানা, মোঃ ফয়সাল হোসেন, ডিআইও – ১, মোঃ শহীদুজ্জামান, আরওআই, রির্জাভ অফিস, মোঃ হাফিজুর রহমান, ইনচার্জ, অপরাধ শাখা, মোঃ শাহাদৎ হোসেন, ওসি ওয়াচ, ডিএসবি সহ জেলা পুলিশের অন্যান্য সকল পদমর্যাদার অফিসার ও ফোর্সগণ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর