শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

কুষ্টিয়ায় বাল্যবিবাহ বন্ধে হাজির ইউএনও, অবশেষে জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ১২১ টাইম ভিউ

ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়নের ষোলদাগ উত্তরপাড়া গ্রামে বাল্যবিবাহ আয়োজনের অপরাধের কনের বাবাকে ৩০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। আজ শুক্রবার দুপুরে এক গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের ভেড়ামারা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীনেশ সরকার বিয়ে বন্ধ করে তাদের এ দন্ড দেন।
বাল্যবিবাহ থেকে রক্ষা পাওয়া শিশু (১৪) স্থানীয় একটি উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। বর বারো দাগ গ্রামের সাগর হোসেনের ছেলে শামীম।
উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার বলেন এমন সংবাদের ভিত্তিতে কনের বাড়িতে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিবাহ নিরোধ আইনে কনের বাবাকে ৩০ হাজার টাকা অর্থদন্ড দেন। পাশাপাশি ছেলে ও মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত তাদের বিয়ে দেবেন না মর্মে উভয় পরিবারের অভিভাবকদের কাছে মুচলেকা গ্রহণ করা হয় বলে তিনি জানান।
তিনি আরও বলেন, এই উপজেলায় বাল্যবিবাহ কোনোভাবেই হতে দেওয়া হবে না। তবে গোপনে কোনো বাল্যবিবাহের আয়োজন করা হলে সংশ্লিষ্ট পরিবারের অভিভাবক, বর, আয়োজক ও নিকাহ রেজিস্ট্রারকে আইনের আওতায় আনা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর