শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

কুষ্টিয়ায় বাল্যবিবাহ বন্ধে হাজির ইউএনও, অবশেষে জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ৮৬ টাইম ভিউ

ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়নের ষোলদাগ উত্তরপাড়া গ্রামে বাল্যবিবাহ আয়োজনের অপরাধের কনের বাবাকে ৩০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। আজ শুক্রবার দুপুরে এক গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের ভেড়ামারা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীনেশ সরকার বিয়ে বন্ধ করে তাদের এ দন্ড দেন।
বাল্যবিবাহ থেকে রক্ষা পাওয়া শিশু (১৪) স্থানীয় একটি উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। বর বারো দাগ গ্রামের সাগর হোসেনের ছেলে শামীম।
উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার বলেন এমন সংবাদের ভিত্তিতে কনের বাড়িতে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিবাহ নিরোধ আইনে কনের বাবাকে ৩০ হাজার টাকা অর্থদন্ড দেন। পাশাপাশি ছেলে ও মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত তাদের বিয়ে দেবেন না মর্মে উভয় পরিবারের অভিভাবকদের কাছে মুচলেকা গ্রহণ করা হয় বলে তিনি জানান।
তিনি আরও বলেন, এই উপজেলায় বাল্যবিবাহ কোনোভাবেই হতে দেওয়া হবে না। তবে গোপনে কোনো বাল্যবিবাহের আয়োজন করা হলে সংশ্লিষ্ট পরিবারের অভিভাবক, বর, আয়োজক ও নিকাহ রেজিস্ট্রারকে আইনের আওতায় আনা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর