শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

ভূমি সেবার নামে চলছে গরিবের পকেট ডাকাতি

সাহিন মোল্লা
  • আপডেটের সময়। মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ১০৮ টাইম ভিউ

গোপালগঞ্জের কাশিয়ানী ভূমি কমিশনার এর দপ্তর থেকে সরকারি নির্দেশনা কে উপেক্ষা করে ১৪ টি ইউনিয়নে সকল ভুমির মালিক গনের আসতে হয় ঐ দপ্তরে। বর্তমানে নামজারির কাজ চলছে ভূমি অফিসে সরকারি ভাবে নির্ধারণ করা
থাকলেও নেওয়া হয় বাড়তি টাকা। তারই ধারাবাহিকতায় নিপীড়িত অসহায় মানুষগুলো দিশেহারা ।

চতুর্থ শ্রেনীর কর্মচারী তাকেও দিতে হয় নিয়মিত ঘুষ আর ঘুষ না দিলে তার কোন কাজের অগ্রসর হয় না। সরকারি কর্মচারীদের উচ্চমানের বেতন থাকা শর্তেও আমার পকেট থেকে আমার বাচ্চার টিফিনের টাকা টাও কেড়ে নেয়া হয়।

এমনকি টাকা না দিলে আমার নাম টা ও বাদ হয়ে যেতে পারে। জনগণ ঘুষখোরের উপযুক্ত বিচার দাবি করছে, ভূমি সেবার নামে আমাদের এই দুর্ভোগ পোহাতে হয়।

নামজারি নোটিশ দেওয়ার জন্য কোনো টাকা নেওয়ার কথা নয়, অথচ প্রতিটি নুটিসে ২০০ শত টাকা করে নিয়ে থাকে। গণমাধ্যম বিষয়টি নিশ্চিত করার পরে নূটিশ জারিকারক মোঃ মোসারেফ কে বলার পরে ও সে প্রতিনিয়ত ঘুষ নিচ্ছেই। এবং সরকারি কর্মচারী হয়ে চিৎকার করে বলে বাংলাদেশের এমন একটি অফিস দেখাও তো যে ঘুষ নেয় না। ভুক্তভোগীরা জানিয়েছেন এই ঘুষ খোরের হাত থেকে মুক্তি পেতে চাই। এবং তাকে চাকুরি চুত করার যোরদাবী যানান।

এছাড়া জমি ও ঘর দেওয়ার কথা বলে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে মোঃ মোসারেফ আনিত অভিযোগ কারিগনের সত্যতা প্রমাণিত হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর