শিরোনামঃ
শীতলক্ষ্যায় বহু যাত্রী নিয়ে লঞ্চডুবি, নিখোঁজ অনেকে কুষ্টিয়ায় পল্লীবন্ধু এরশাদ এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত কুষ্টিয়ার গাজী আনিস শরীরে আগুন দেওয়ার আগে ফেসবুকে যা লিখেছিলেন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমান জাল টাকা সহ ০১ জন গ্রেফতার কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ০১টি ওয়ান শুটারগান উদ্ধার। কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজার গাছ সহ ০১ জন আটক কুষ্টিয়ায় পৃথক দুটি মামলায় একজনকে যাবজ্জীবন ও অপরজনের ১০ বছরের কারাদন্ড কুষ্টিয়ায় জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিল আটক স্বপ্নের পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, তাঁর পুত্র ও তথ্য-যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও কন্যা সায়মা ওয়াজেদ পুতুল কুষ্টিয়ায় বিদ্যুৎ ট্রান্সফরমারে আগুন, শহরজুড়ে আতঙ্ক একটি নিখোঁজ সংবাদ বাংলাদেশ প্রেসক্লাবের জেলা শাখার কমিটি গঠন হলো আজ

দেশে বন্যার কারণে এসএসসি পরীক্ষা স্থগিত

ঢাকা অফিস
  • আপডেটের সময়। শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ৭২ টাইম ভিউ

দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ১৯ জুন থেকে অনুষ্ঠিত হতে যাওয়া সব শিক্ষা বোর্ডের এসএসসি জেনারেল, এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার (১৭ জুন) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান, পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরে জানানো হবে।

আগামী ১৯ জুন থেকে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। আর শেষ হতো ৬ জুলাই। এবার পরীক্ষায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থী। ২০২১ সালের তুলনায় ২০২২ সালে মোট পরীক্ষার্থী কমেছে দুই লাখ ২১ হাজার ৩৮৬ জন। পরীক্ষায় ছাত্র ১০ লাখ ৯ হাজার ৫১১ জন এবং ছাত্রী ১০ লাখ ১২ হাজার ৩৫৭ জন। এবার ছাত্রের তুলনায় ছাত্রী সংখ্যা বেশি দুই হাজার ৮৪৬ জন।

এ বছর ৯টি সাধারণ বোর্ডে ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন এবং দাখিলে দুই লাখ ৬৮ হাজার ৪৯৫ জন ও কারিগরিতে এক লাখ ৬৩ হাজার ৬৬২ জন অংশ নেওয়ার কথা।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর