শিরোনামঃ
শীতলক্ষ্যায় বহু যাত্রী নিয়ে লঞ্চডুবি, নিখোঁজ অনেকে কুষ্টিয়ায় পল্লীবন্ধু এরশাদ এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত কুষ্টিয়ার গাজী আনিস শরীরে আগুন দেওয়ার আগে ফেসবুকে যা লিখেছিলেন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমান জাল টাকা সহ ০১ জন গ্রেফতার কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ০১টি ওয়ান শুটারগান উদ্ধার। কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজার গাছ সহ ০১ জন আটক কুষ্টিয়ায় পৃথক দুটি মামলায় একজনকে যাবজ্জীবন ও অপরজনের ১০ বছরের কারাদন্ড কুষ্টিয়ায় জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিল আটক স্বপ্নের পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, তাঁর পুত্র ও তথ্য-যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও কন্যা সায়মা ওয়াজেদ পুতুল কুষ্টিয়ায় বিদ্যুৎ ট্রান্সফরমারে আগুন, শহরজুড়ে আতঙ্ক একটি নিখোঁজ সংবাদ বাংলাদেশ প্রেসক্লাবের জেলা শাখার কমিটি গঠন হলো আজ

হেলমেট কিনে দিলেন ট্রাফিক সার্জেন্ট নাজমুল

সম্পাদক ও প্রকাশকঃ আমিন হাসান
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১২৪ টাইম ভিউ

আমিন হাসানঃ কুষ্টিয়া তথা সারাদেশেই প্রতিনিয়িত বাড়ছে সড়ক দুর্ঘটনা। তার মধ্যে অধিকাংশই মটরসাইকেল। মটরসাইকেল দুর্ঘটনায় যারা নিহত হন তাদের ৮৫% ই হেলমেট ব্যবহার করেন না।
মটরযান আইনে হেলমেট ব্যবহার না করলে তাকে জরিমানা গুনতে হয় ৩০০০ টাকা।

কুষ্টিয়া জেলা ট্রাফিক পুলিশ অবৈধ যানবাহন, ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। তারই ধারাবাহিকতায় চলছে প্রতিনিয়ত শহরের বিভিন্ন জায়গায় চেক পোষ্ট। গতকাল ০৮/০৬/২০২২ ইং তারিখে সকাল থেকে কুষ্টিয়া শহরের থানামোড়ে চলে অভিযান। অভিযানের নেতৃত্বে ছিলেন কুষ্টিয়া জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুল সরদার। সরজমিনে দেখা যায়, ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকদের,হেলমেট বিহীন চালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। কিন্তু ব্যবস্থা নেয়ার চিত্রটা একটু ভিন্ন। হেলমেট বিহীন চালকের জরিমানার বদলে তাদের হেলমেট কিনে পড়িয়ে দিচ্ছেন কর্মরত এই পুলিশ সার্জেন্ট। তিনি  বলেন, পুলিশ জনগনের বন্ধু। আমরা চাই সকলে নিরাপদে চলাচল করুক। সবাই হেলমেট ব্যবহার করুন। পুলিশের জন্য না হোক, নিজের ও নিজের পরিবারের প্রিয় মানুষদের কথা ভেবে হেলমেট ব্যবহার করুন”। যানবাহন চালানোর সময় যানবাহনের বৈধ কাগজ পত্র, ড্রাইভিং লাইসেন্স, হেলমেট / শীট বেল্ট ব্যবহার করার জন্য সকলের প্রতি আহ্বান জানান এই ট্রাফিক সার্জেন্ট।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সার্জেন্ট নাজমুল বলেন, কুষ্টিয়া জেলা পুলিশের পুলিশ সুপার জনাব খাইরুল আলম স্যারের আদেশক্রমে, কুষ্টিয়া জেলা ট্রাফিক পুলিশের “টি আই” শাহ আলম স্যারের দিক নির্দেশনায়, আমরা কুষ্টিয়া জেলা ট্রাফিক পুলিশ সর্বদা যানজট নিয়ন্ত্রনে, অবৈধ যানবাহন, ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থেকে কাজ করে যাচ্ছি। বেশির ভাগ মটরসাইকেল চালক হেলমেট ব্যবহার করেন না। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে গেলে তারা খুব অনুরোধ করে। তখন খারাপ লাগে অনেক, কিন্তু নিজের দ্বায়িত্ব পালনের জন্য কঠোর হতে হয়, তারপরও প্রথমে চেষ্টা করি ভুক্তভোগীদের কাউন্সেলিং করতে।
তাই আজকে মটরসাইকেল চালক যারা হেলমেট পরিধান করেননি, তাদের জরিমানা না করে, সেই অর্থ দিয়ে হেলমেট কিনে তাদের পড়িয়ে দিলাম”।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর