শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

হেলমেট কিনে দিলেন ট্রাফিক সার্জেন্ট নাজমুল

সম্পাদক ও প্রকাশকঃ আমিন হাসান
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১৯৫ টাইম ভিউ

আমিন হাসানঃ কুষ্টিয়া তথা সারাদেশেই প্রতিনিয়িত বাড়ছে সড়ক দুর্ঘটনা। তার মধ্যে অধিকাংশই মটরসাইকেল। মটরসাইকেল দুর্ঘটনায় যারা নিহত হন তাদের ৮৫% ই হেলমেট ব্যবহার করেন না।
মটরযান আইনে হেলমেট ব্যবহার না করলে তাকে জরিমানা গুনতে হয় ৩০০০ টাকা।

কুষ্টিয়া জেলা ট্রাফিক পুলিশ অবৈধ যানবাহন, ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। তারই ধারাবাহিকতায় চলছে প্রতিনিয়ত শহরের বিভিন্ন জায়গায় চেক পোষ্ট। গতকাল ০৮/০৬/২০২২ ইং তারিখে সকাল থেকে কুষ্টিয়া শহরের থানামোড়ে চলে অভিযান। অভিযানের নেতৃত্বে ছিলেন কুষ্টিয়া জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুল সরদার। সরজমিনে দেখা যায়, ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকদের,হেলমেট বিহীন চালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। কিন্তু ব্যবস্থা নেয়ার চিত্রটা একটু ভিন্ন। হেলমেট বিহীন চালকের জরিমানার বদলে তাদের হেলমেট কিনে পড়িয়ে দিচ্ছেন কর্মরত এই পুলিশ সার্জেন্ট। তিনি  বলেন, পুলিশ জনগনের বন্ধু। আমরা চাই সকলে নিরাপদে চলাচল করুক। সবাই হেলমেট ব্যবহার করুন। পুলিশের জন্য না হোক, নিজের ও নিজের পরিবারের প্রিয় মানুষদের কথা ভেবে হেলমেট ব্যবহার করুন”। যানবাহন চালানোর সময় যানবাহনের বৈধ কাগজ পত্র, ড্রাইভিং লাইসেন্স, হেলমেট / শীট বেল্ট ব্যবহার করার জন্য সকলের প্রতি আহ্বান জানান এই ট্রাফিক সার্জেন্ট।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সার্জেন্ট নাজমুল বলেন, কুষ্টিয়া জেলা পুলিশের পুলিশ সুপার জনাব খাইরুল আলম স্যারের আদেশক্রমে, কুষ্টিয়া জেলা ট্রাফিক পুলিশের “টি আই” শাহ আলম স্যারের দিক নির্দেশনায়, আমরা কুষ্টিয়া জেলা ট্রাফিক পুলিশ সর্বদা যানজট নিয়ন্ত্রনে, অবৈধ যানবাহন, ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থেকে কাজ করে যাচ্ছি। বেশির ভাগ মটরসাইকেল চালক হেলমেট ব্যবহার করেন না। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে গেলে তারা খুব অনুরোধ করে। তখন খারাপ লাগে অনেক, কিন্তু নিজের দ্বায়িত্ব পালনের জন্য কঠোর হতে হয়, তারপরও প্রথমে চেষ্টা করি ভুক্তভোগীদের কাউন্সেলিং করতে।
তাই আজকে মটরসাইকেল চালক যারা হেলমেট পরিধান করেননি, তাদের জরিমানা না করে, সেই অর্থ দিয়ে হেলমেট কিনে তাদের পড়িয়ে দিলাম”।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর