শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

কুমারখালীতে জনশুমারি ও গৃহগণনা- ২০২২ এর দ্বিতীয় ধাপে গণনাকারীদের প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ২৭৩ টাইম ভিউ

এনামুল হক ইমনঃ কুষ্টিয়ার কুমারখালী উপজেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে ষষ্ঠ জনশুমারি ও গৃহগণনা- ২০২২ এর মূল শুমারি কার্যক্রম পরিচালনার লক্ষ্যে দ্বিতীয় ধাপে গণনাকারীদের ৪ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের মহেন্দ্রপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে চারদিন ব্যাপি দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।

উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের জোনাল অফিসার শফিকুল ইসলাম পরিচালনায় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন ঘোষণা করেন জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকী বাদশা।

এ সময় অন্যান্যদের মাঝে মহেন্দ্রপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম খাঁন,পরিসংখ্যান অফিসের আইটি সুপারভাইজার মনিরুল ইসলামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল বাকী বাদশা বলেন, দেশের প্রকৃত অবস্থা জানতে ও বুঝতে নির্ভুল ও সঠিক পরিসংখ্যান জরুরী। কেননা পরিসংখ্যানের উপর নির্ভর করে দেশের কর্ম পরিকল্পনা প্রণয়ন করা হয়। যদি পরিসংখ্যান ভুল হয় তাহলে দেশের পরিকল্পনা অনুযায়ী কাজ করা দূরহ হয়ে যাবে। তাই বর্তমানে জনশুমারী ও গৃহগণনার যে উদ্যোগ নেওয়া হয়েছে এবং এ কাজে যারা যুক্ত রয়েছেন তাদের স্বচ্ছতার সাথে কাজ করতে হবে।

দেশে প্রথমবারের মত সপ্তাহব্যাপী ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা শুরু হচ্ছে আগামি ১৫ জুন। চলবে ২১ জুন পর্যন্ত। প্রশিক্ষণে ৫ জন সুপারভাইজার ও ২৮ জন গণনাকারী অংশগ্রহণ করেন।

উল্লেখ্য চারদিন ব্যাপী এই প্রশিক্ষণ আগামী ১২ জুন পর্যন্ত চলবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর