শিরোনামঃ
শীতলক্ষ্যায় বহু যাত্রী নিয়ে লঞ্চডুবি, নিখোঁজ অনেকে কুষ্টিয়ায় পল্লীবন্ধু এরশাদ এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত কুষ্টিয়ার গাজী আনিস শরীরে আগুন দেওয়ার আগে ফেসবুকে যা লিখেছিলেন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমান জাল টাকা সহ ০১ জন গ্রেফতার কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ০১টি ওয়ান শুটারগান উদ্ধার। কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজার গাছ সহ ০১ জন আটক কুষ্টিয়ায় পৃথক দুটি মামলায় একজনকে যাবজ্জীবন ও অপরজনের ১০ বছরের কারাদন্ড কুষ্টিয়ায় জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিল আটক স্বপ্নের পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, তাঁর পুত্র ও তথ্য-যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও কন্যা সায়মা ওয়াজেদ পুতুল কুষ্টিয়ায় বিদ্যুৎ ট্রান্সফরমারে আগুন, শহরজুড়ে আতঙ্ক একটি নিখোঁজ সংবাদ বাংলাদেশ প্রেসক্লাবের জেলা শাখার কমিটি গঠন হলো আজ

কুমারখালীতে জনশুমারি ও গৃহগণনা- ২০২২ এর দ্বিতীয় ধাপে গণনাকারীদের প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১২২ টাইম ভিউ

এনামুল হক ইমনঃ কুষ্টিয়ার কুমারখালী উপজেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে ষষ্ঠ জনশুমারি ও গৃহগণনা- ২০২২ এর মূল শুমারি কার্যক্রম পরিচালনার লক্ষ্যে দ্বিতীয় ধাপে গণনাকারীদের ৪ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের মহেন্দ্রপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে চারদিন ব্যাপি দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।

উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের জোনাল অফিসার শফিকুল ইসলাম পরিচালনায় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন ঘোষণা করেন জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকী বাদশা।

এ সময় অন্যান্যদের মাঝে মহেন্দ্রপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম খাঁন,পরিসংখ্যান অফিসের আইটি সুপারভাইজার মনিরুল ইসলামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল বাকী বাদশা বলেন, দেশের প্রকৃত অবস্থা জানতে ও বুঝতে নির্ভুল ও সঠিক পরিসংখ্যান জরুরী। কেননা পরিসংখ্যানের উপর নির্ভর করে দেশের কর্ম পরিকল্পনা প্রণয়ন করা হয়। যদি পরিসংখ্যান ভুল হয় তাহলে দেশের পরিকল্পনা অনুযায়ী কাজ করা দূরহ হয়ে যাবে। তাই বর্তমানে জনশুমারী ও গৃহগণনার যে উদ্যোগ নেওয়া হয়েছে এবং এ কাজে যারা যুক্ত রয়েছেন তাদের স্বচ্ছতার সাথে কাজ করতে হবে।

দেশে প্রথমবারের মত সপ্তাহব্যাপী ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা শুরু হচ্ছে আগামি ১৫ জুন। চলবে ২১ জুন পর্যন্ত। প্রশিক্ষণে ৫ জন সুপারভাইজার ও ২৮ জন গণনাকারী অংশগ্রহণ করেন।

উল্লেখ্য চারদিন ব্যাপী এই প্রশিক্ষণ আগামী ১২ জুন পর্যন্ত চলবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর