শিরোনামঃ
ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল প্রতারণার মাধ্যমে টাকা তুলে নেয়ায় দিশেহারা দরিদ্র শাজাহান কুষ্টিয়া হরিপুরে পূর্ব শত্রুতার জের ধরে দুই ভাইকে কুপিয়ে জখম : টাকা ও স্বর্ণালংকার ছিনতাই রবিউল হত্যা মামলায় চর মিলপাড়ার রনিকে চক্রান্ত করে ফাঁসানোর দাবি পরিবারের কুষ্টিয়ায় এসপি খাইরুল আলমের নির্দেশে ৬৭ টি চোরাই মোবাইল ও বিকাশ প্রতারনার টাকা উদ্ধার

কুষ্টিয়ায় বিড়ি শ্রমিকদের দিয়ে নকল কারসাজি রাজি না হাওয়াই শ্রমিক ছাঁটাই

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। বুধবার, ৮ জুন, ২০২২
  • ১৬০ টাইম ভিউ

 

সাইফুল ইসলামঃ কুষ্টিয়ার দৌলতপুরে আকিজ বিড়ি কারখানায় শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনা ঘটেছে। সকাল ৯টার দিকে উপজেলার হোসেনাবাদে ওই কারখানার মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে। এ সময় শ্রমিকদের থামাতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছোড়েন। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।
আকিজ বিড়ির শ্রমিকরা জানান, আকিজ বিড়ির সহকারী ম্যানেজার আমিনুলের বিরুদ্ধে শ্রমিকদের দিয়ে জোর পূর্বক নকল ও ছেঁড়া ব্যান্ড রোল মারার অভিযোগে করেন। শ্রমিকরা নকল ও ছেড়া ব্যান্ড রোল মারতে না চাইলে কয়েকজন শ্রমিককে ছাটাই করে দেন সহকারী ম্যানেজার। এরই প্রতিবাদে কারখানার সমস্ত শ্রমিক কাজ বন্ধ করে হোসেনাবাদ বাজারে কুষ্টিয়া প্রাগপুর সড়ক অবরোধ করে। একপর্যায়ে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠলে কারখানা ম্যানেজার আমিনুল ইসলাম থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের সেখান থেকে জোর করে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তারা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পুলিশ প্রথমে লাঠিচার্য করে। পরে পরিস্থিতি সামাল দিতে পুলিশ কয়েক রাউন্ড গুলি করে শ্রমিকদের উপর। এতে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়।

 

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম জাবীদ হাসান জানান, আত্মরক্ষার্থে এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। রাস্তা অবরোধকারী শ্রমিকদের সেখান থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে বলে তিনি জানান। তিনি আরও বলেন শ্রমিকদের ইট পাটকেল ছোড়ারা কারণে একজন কনষ্টবল আহত হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর