শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

কুষ্টিয়ায় বিড়ি শ্রমিকদের দিয়ে নকল কারসাজি রাজি না হাওয়াই শ্রমিক ছাঁটাই

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। বুধবার, ৮ জুন, ২০২২
  • ১১২ টাইম ভিউ

 

সাইফুল ইসলামঃ কুষ্টিয়ার দৌলতপুরে আকিজ বিড়ি কারখানায় শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনা ঘটেছে। সকাল ৯টার দিকে উপজেলার হোসেনাবাদে ওই কারখানার মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে। এ সময় শ্রমিকদের থামাতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছোড়েন। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।
আকিজ বিড়ির শ্রমিকরা জানান, আকিজ বিড়ির সহকারী ম্যানেজার আমিনুলের বিরুদ্ধে শ্রমিকদের দিয়ে জোর পূর্বক নকল ও ছেঁড়া ব্যান্ড রোল মারার অভিযোগে করেন। শ্রমিকরা নকল ও ছেড়া ব্যান্ড রোল মারতে না চাইলে কয়েকজন শ্রমিককে ছাটাই করে দেন সহকারী ম্যানেজার। এরই প্রতিবাদে কারখানার সমস্ত শ্রমিক কাজ বন্ধ করে হোসেনাবাদ বাজারে কুষ্টিয়া প্রাগপুর সড়ক অবরোধ করে। একপর্যায়ে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠলে কারখানা ম্যানেজার আমিনুল ইসলাম থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের সেখান থেকে জোর করে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তারা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পুলিশ প্রথমে লাঠিচার্য করে। পরে পরিস্থিতি সামাল দিতে পুলিশ কয়েক রাউন্ড গুলি করে শ্রমিকদের উপর। এতে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়।

 

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম জাবীদ হাসান জানান, আত্মরক্ষার্থে এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। রাস্তা অবরোধকারী শ্রমিকদের সেখান থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে বলে তিনি জানান। তিনি আরও বলেন শ্রমিকদের ইট পাটকেল ছোড়ারা কারণে একজন কনষ্টবল আহত হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর