শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

সামাজিক সংগঠন কালপুরুষ এর নাম পরিবর্তন

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। শুক্রবার, ২০ মে, ২০২২
  • ১৬৩ টাইম ভিউ

সম্মিলিত সামাজিক জোটের অন্যতম জনপ্রিয় যুব সংগঠন কালপুরুষ এক জরুরি সভায় অনুষ্ঠিত হয় আজ শুক্রবার বিকাল ৫ টায় ক্যাফে ডি পাস্তা রেস্তোরাঁয়। প্রধান উপদেষ্টা ড. আমানুর আমানের উপস্থিতিতে সংগঠনের দুই তৃতীয়াংশ সাধারন সদস্যদের উপস্থিতিতে নাম পরিবর্তনের প্রস্তাব ওঠে আহবায়ক অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পললের মাধ্যমে। নতুন নামকরণের জন্য “কালপুরুষ – যুব ও নেতৃত্ব উন্নয়ন পরিষদ” নামের পক্ষে সবগুলো ভোট পড়ায় চূড়ান্ত হয় এই নামটি।

২০১০ সালে স্থাপিত এ সংগঠনটি ধারাবাহিক ভাবে কার্যক্রম পরিচালনা করে আসছে বিভিন্ন সমাজসেবামূলক ও উন্নয়নমূলক কার্যক্রমের মাধ্যমে। ২০১১ সালের ঈদ উল আযহা পর্যন্ত প্রথম কার্যনির্বাহী পরিষদের নেতৃত্বে দুটি ঈদ পুনর্মিলনী, বিজয় র‍্যালী, একুশে র‍্যালী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠান আয়োজনের পর দুস্থদের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণের মাধ্যমে প্রথম কার্যনির্বাহী কমিটির কার্যক্রম সমাপ্ত হয়। সংগঠকদের শিক্ষা সংক্রান্ত কারণে কার্যক্রম স্থবির হয়ে পড়লে পুনরায় ২০১৩ সালের ৮ই জানুয়ারি মঙ্গলবার প্রতিষ্ঠাতা ও আহবায়ক মোঃ মুহাইমিনুর রহমান পলল সহ প্রতিষ্ঠাতা শিমুল বিশ্বাস ওরফে মিনহাজ উদ্দিন শিমুল, পূর্বের কমিটি বিলুপ্ত করে, না বলা কথা সংগঠনের সাথে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে মানবন্ধনের ডাক দেয়। এরই ধারাবাহিকতায় ২০১৫ সাল পর্যন্ত তাদের নেতৃত্বে কালপুরুষ ও কুষ্টিয়া ফিল্ম সোসাইটির উদ্যোগে প্রায় ২০ টি সংগঠনের আয়োজন সহযোগিতায় দেশব্যাপী শিশু নির্যাতনের বিরুদ্ধে মানবন্ধনে পুরো কুষ্টিয়ার যুব স্বেচ্ছাসেবকগণ একত্রিত হয়ে ড. আমানুর আমনের নেতৃত্বে ও মোঃ মুহাইমিনুর রহমান পলল সমন্বয়ে প্রতিষ্ঠা করে সম্মিলিত সামাজক জোট।

অতঃপর ২০১৭ সাল পর্যন্ত আন্তর্জাতিক শ্রমিক দিবস, জাতীয় চিঠি উৎসব, মুক্তিযুদ্ধ অলিম্পিয়াড, ব্লাড গ্রুপিং কর্মসূচি সহ অর্ধশতাধিক সফল কর্মসূচি উপহার দেয় কুষ্টিয়া শহরকে। ২০১৯ সাল পর্যন্ত পেশাগত কারণে সাংগঠনিক কার্যক্রম স্তমিত হয়ে পড়লে পুনরায় মোঃ মুহাইমিনুর রহমান পলল ও শিমুলের নেতৃত্বে করোনার কালীন জেলা স্বেচ্ছাসেবক করোনা রেসপন্স টীমের কার্যক্রম আরম্ভ করে কালপুরুষ। জোটগতভাবে এবং ব্যাক্তিগত উদ্যোগে কার্যক্রম চালিয়ে মেয়র কতৃক সংবর্ধনা লাভ করে সংগঠনটি।

এরই ধারাবাহিকতায় একবার বিভাগীয় ও দুইবার জেলা পর্যায়ে জয়িতা পুরষ্কার বিজয়ী নারী উদ্যোক্তা ও সংগঠক তানজিমা রহমানকে সভাপতি ও সার্ক ব্রিলিয়ান্স এওয়ার্ডী, সম্মিলিত সামাজিক জোটের সমন্বয়ক ও দৈনিক কুষ্টিয়ার সহ-সম্পাদক অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পললকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এসময় সকল সদস্য ও প্রধান উপদেষ্টার সামনে নতুন নামের সাথে পূর্বের সকল কমিটি বিলুপ্ত করে, অ্যাডভোকেট পলল ও শিমুল বিশ্বাস ওরফে মিনহাজ উদ্দিন শিমুলের নেতৃত্বে সংগঠিত কার্মসূচিগুলো কালপুরুষ – ” যুব ও নেতৃত্ব উন্নয়ন পরিষদ ” নামে সভার এজেন্ডায় অন্তর্ভুক্তকরণ করে নতুনভাবে সংগঠনটির পথচলা আরম্ভ হয়।

নতুন কার্যক্রমের উদ্দেশ্যে নবগঠিত কমিটিতে অন্যান্য পদে নির্বাচিত হন সিনিয়র সহসভাপতি ডাঃ চঞ্চল মাহমুদ, সহসভাপতি ডাঃ মাহমুদুন নবী, যুগ্ম সাধারণ সম্পাদক সংগঠক মোঃ মিনহাজ উদ্দিন শিমুল, সাংগঠনিক সম্পাদক শিশু অধিকার কর্মী অপু হোসেন, প্রচার সম্পাদক সাংবাদিক হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক কুষ্টিয়া পাবলিক স্কুলের সহাকারী শিক্ষক কাজী মুনজেরিন হক, তথ্য প্রযুক্তি সম্পাদক ইমতিয়াজ জনি, কোষাধ্যক্ষ সাদিয়া ইসলাম, কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার এসআর সোহান, আদম হাওলাদার শিশির, সাইদুল ইসলাম, সাদ্দাম হোসেন ও ক্রীড়া সংগঠক নকীব হাসান মান্তু।ফ*

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর