শিরোনামঃ
একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক ইবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ হেরোইন সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আগামী ১৪ই আগষ্ট “প্রজন্ম থেকে প্রজন্মে চিরঞ্জীব, বঙ্গবন্ধু শেখ মুজিব” কর্মসূচির প্রস্তুতি সভা অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষে ইবির শেখ রাসেল হলে আলোচনা সভা ও দোয়া মাহফিল কুষ্টিয়ায় র‍্যাবের সেরা অভিযানে বিপুল পরিমাণ ফেনসিডিল ও গাঁজা সহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ ফেনসিডিল ও গাঁজা সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার। কুষ্টিয়ায় দুটি হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

যুবলীগে সক্রিয় হলেন সাবেক ছাত্রনেতা, তরুণ যুব সংগঠক অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ১২৬ টাইম ভিউ

একঝাঁক তরুণ পেশাজীবী, সমাজসেবক ও উদ্যোক্তাদের নিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কুষ্টিয়া জেলা শাখার সংগ্রামী সভাপতি জনাব রবিউল ইসলামের হাতে ফুলেল শুভেচ্ছা জানিয়ে এবং অর্ধশতাধিক যুবকদের নিয়ে জেলা যুবলীগের কার্যক্রমে যুক্ত হলেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক তরুণ যুব সংগঠল অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল। ছাত্র রাজনীতি থেকেই সামাজিক, সাংস্কৃতিক সংগঠন প্রতিষ্টার মাধ্যমে কুষ্টিয়া জেলার সহস্রাধিক কর্মী তৈরী করেছেন কুষ্টিয়া জেলা সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনে।

খুলনা বিভাগীয় পর্যায়ে নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পর্ষদের, সদস্য সচিব হিসাবে। এক দশক ওয়ার্ড, ইউনিয়ন, পৌর ও জাতীয় পর্যায়ে নির্বাচন পরিচালনা কমিটিতে দায়িত্ব পালন করেছেন কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা জনাব মাযহারুল আলম সুমনের নেতৃত্বে। বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনের কাউন্সিলর, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেসের ডেলিগেট নির্বাচিত হন পর্যায়ক্রমে।

২০১৫ সালে জেলার অত্যতম সংগঠক, সম্মিলিত সামাজিক জোটের চেয়ারম্যান, কুষ্টিয়া পাবলিক লাইব্রেরির সদস্য সচিব, কুষ্টিয়া পাবলিক স্কুলের ড. আমানুর আমানের নেতৃত্বে অর্ধশতাধিক সামাজিক সংগঠনের সমন্বয়ে গঠিত সম্মিলিত সামাজিক জোট গঠন ও প্রতিষ্ঠায় ভূমিকা রাখেন সহ প্রতিষ্ঠাতা হিসাবে।

২০১১ থেকে ২০১৬ পর্যন্ত কুষ্টিয়া ফিল্ম সোসাইটির কার্যক্রম নিয়ে জেলা শিল্পকলা একাডেমি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের অধিকাংশ কর্মসূচিতে সাংগঠনিক ও ব্যক্তিগত উদ্যোগে সহযোগিতা করেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জনাব আমিরুল ইসলাম ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক জনাব শাহীন সরকারকে।

২০১১ সালে প্রযুক্তিতে কুষ্টিয়ার উদ্যোগে প্রযুক্তি উৎসবে মাননীয় বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের হাত থেকে সেরা সংগঠকের পুরষ্কার লাভ করেন। ২০১৫ ও ২০১৬ তে জাতীয় স্বাধীনতা দিবস চলচ্চিত্র উৎসব, মুক্তিযুদ্ধ অলিম্পিয়াড, জাতীয় চিঠি উৎসব আয়োজনের জন্য উৎসব পরিচালক হিসেবে কাজ সম্মাননা লাভ করেন। এছাড়াও করোনাকালীন সম্মুখসারীতে শতাধিক স্বেচ্ছাসেবকদের নেতৃত্ব দেওয়ার জন্য কোভিড যোদ্ধা হিসাবে মেয়র ও বিভিন্ন সামাজিক সংগঠন কতৃক সম্মাননা অর্জন করেন।

সর্বশেষ ২০২২ সালের এপ্রিলে নেপালে আয়োজিত সার্ক কালচারাল সামিটে ৮ টি দেশের সহস্রাধিক সমাজসেবক, সাংস্কৃতি কর্মী, মানবাধিকার কর্মী, তরুণ শিক্ষক ও গবেষকদের মধ্যে বাছাইকৃত শতাধিক তরুণ নেতাকে সার্ক ব্রিলিয়ান্স এওয়ার্ড প্রদান করা হয়। বাংলাদেশ থেকে সমাজসেবা ক্যাটাগরিতে সেই তালিকায় ৯৭ তম স্থানে নির্বাচিত হয়ে অ্যাডভোকেট পলল সার্ক ব্রিলিয়ান্স এওয়ার্ড অর্জনের মাধ্যমে কুষ্টিয়া তথা দেশের যুব সমাজের সুনাম ও সম্মানকে ছড়িয়ে দেন দক্ষিণ এশিয়া অঞ্চলে।
কুষ্টিয়া জেলা জজ আদালতের ২০২১ সালে বার কাউন্সিলের সদন প্রাপ্ত হয়ে সুনামের সাথে আইন চর্চায় নিয়োজিত রয়েছেন কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতে। পেশার পাশাপাশি সাংবাদিকতায় নিয়োজিত আছেন জয়প্রিয় দৈনিক কুষ্টিয়ার সহ সম্পাদকের দায়িত্ব পালনের মাধ্যমে।

২০২১ সালের জানুয়ারিতে ইন্দো-ইউএস ফেলোশিপ প্রোগ্রামের আওতায় চন্ডীগড় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে পিএইচডি স্কলারশিপ অর্জন করেন মেধাবী এই তরুণ৷ সাইবার ও কিশোর অপরাধ বিষয়ে গবেষণার পাশাপাশি শিক্ষকতায় নিযুক্ত হন প্রশিক্ষক পদে একই বিশ্ববিদ্যালয়ের আইন ইন্সটিটিউটে।

ভারতে থাকাকালীন বাংলাদেশ ছাত্রলীগের প্রবাসী শিক্ষার্থী ও আওয়ামী পরিবারের সন্তানদের সংগঠিত করে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ভারত শাখার সমন্বয়ক জনাব রবিউল আমিন রুবেলের নেতৃত্বে ১২ টি প্রদেশে শতাধিক যুবকের সমন্বয়ে প্রথম বারের মতো ভারতে যুবলীগ প্রতিষ্ঠায় ভূমিকা পালন। বন্ধুরাষ্ট্রে প্রতিষ্ঠা বার্ষিকী, যুবলীগের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক জন্মবার্ষিকী উদযাপন, জাতীয় শোক দিবস উদযাপনসহ আয়োজনে ভূমিকা রাখেন জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

সংবাদ সংগ্রহকালে প্রতিবেদকের প্রশ্নের জবাবে অ্যাডভোকেট পলল বলেন, দক্ষিণবঙ্গের রাজনীতির প্রাণপুরুষ, বাংলাদেশ আওয়ামীলিগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুবুল আলম হানিফ এমপির নির্দেশনায় এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও আদর্শ যুব রাজনীতির প্রতীক ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ এমপির তত্ত্বাবধানে কুষ্টিয়া জেলা যুবলীগকে সংগঠিত করতে কর্মী হিসাবে কাজ করতে চাই। বর্তমান মানবিক যুবলীগ এশিয়া মহাদেশে যুব রাজনীতির অগ্রদূত বিবেচিত। নেত্রীর নির্দেশনায় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম নিখিলের যুবলীগের সকল পর্যায়ের নেতৃত্ব নির্বাচিত হচ্ছে পরীক্ষিত ছাত্রনেতা ও চমকপ্রদ সাংগঠনিক যোগ্যতা এবং স্বনামধন্য পেশায় যুক্ত সংগঠকদের দ্বারা। দল সুযোগ দিলে পরিচ্ছন্ন রাজনৈতিক পরিবেশ ফিরিয়ে আদর্শ রাজনীতির চর্চা আরম্ভ করবো মাঠে থেকে। প্রতিটি ওয়ার্ড পর্যায় থেকে ত্যাগী, পরিক্ষিত, সাংগঠনিক, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় আদর্শিক কর্মীদের খুজে বের করে আগামী জাতীয় নির্বাচনে দলকে বিজয়ী করতে কাজ করবো সততা, নিষ্ঠা ও পরিশ্রমের ভিত্তিতে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর