শিরোনামঃ
কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল প্রতারণার মাধ্যমে টাকা তুলে নেয়ায় দিশেহারা দরিদ্র শাজাহান

কুষ্টিয়া ফিল্ম সোসাইটির জরুরি সভা ও কমিটি গঠন, রাকিব আহবায়ক আনন্দ সদস্য সচিব

সম্পাদক ও প্রকাশকঃ আমিন হাসান
  • আপডেটের সময়। শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ১৮৮ টাইম ভিউ

সাংস্কৃতিক সংগঠন হিসেবে ২০১০ সালে প্রতিষ্ঠার পর থেকে কুষ্টিয়াসহ খুলনা বিভাগের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র সংগঠন হিসেবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কয়েকটি কর্মশালা, বেশ কয়েকটি সেমিনার সহ, প্রায় অর্ধশতাধিক চলচ্চিত্র প্রদর্শনী, ১০ টি সফল চলচ্চিত্র উৎসব সম্পন্ন করেছে ধারাবাহিকভাবে ২০১৭ পর্যন্ত।

২০১৩ সালে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য পদ লাভ করে। ২০১৪ সালে ফেডারেশন ফিল্ম সোসাইটি অব বাংলাদেশের সদস্য পদ লাভ করে সংগঠনটি। সংগঠনটি বিভিন্ন সময় কুষ্টিয়া জেলা প্রশাসনের সাথে রবীন্দ্র কুঠিবাড়িতে এবং জেলা শিল্পকলা একাডেমীর আয়োজন সহযোগী হিসেবে চলচ্চিত্র প্রদর্শনী ও উৎসবের কার্যক্রম পরিচালনা করেছে।

২০১৭ পরবর্তী সংগঠকদের সিন্ধান্ত ক্রমে সাময়িক কর্মকান্ড স্থগিত থাকার পরবর্তীতে করোনা অতিমারী বিশ্বব্যাপী বিস্তার হলে সাংস্কৃতিক কর্মকান্ড স্থবির হয়ে পড়ে সকল দেশে। জেলা শিল্পকলা একাডেমীর মূল ভবনের নির্মাণ কার্যক্রমেও জেলার সাংস্কৃতিক কর্মকান্ড ভার্চুয়ালি চালু রাখা হয়।

দীর্ঘ বিরতীর পর ১৩ই মে কুষ্টিয়া ফিল্ম সোসাইটির অস্থায়ী কার্যালয়ে সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক জরুরী সভার বৈঠকে চলচ্চিত্র নির্মাতা মোঃ শরিফুল হক রাকিব কে আহবায়ক ও আলোকচিত্র শিল্পী এলেন মোঃ জহির উদ্দিন আনন্দকে সদস্য সচিব নির্বাচিত করে ২১ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়।

সদস্যদের প্রত্যক্ষ ভোটে কমিটিতে সিনিয়র যুগ্ম আহবায়ক নির্বাচিত হন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাংস্কৃতিক সম্পাদক ও সহকারী সরকারী কৌশুলী (এজিপি) অ্যাডভোকেট ও কবি নাজমুন নাহার। যুগ্ম আহবায়ক নির্বাচিত হন কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সাবেক যুগ্ম সম্পাদক খন্দকার রাজীবুল হক সজল, সাবেক সাধারণ সম্পাদক মোঃ মিনহাজ উদ্দিন শিমুল, যুগ্ম সদস্য সচিব নির্বাচিত হন খোকসা ফিল্ম সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি নাহিদুজ্জামান শয়ন, সহকারী সচিব নির্বাচিত হন মাইশা জালাল, কোষাধ্যক্ষ নির্বাচিত হন বিশিষ্ট ব্যবসায়ী স্বপন মাহমুদ।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন সংগঠক মোস্তফিজুর রহমান রকি, সংগীত ও ব্যান্ড শিল্পী আরাফাত শোভন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সংগঠক শৈবাল নন্দী হিমু, রাফায়েল আহমেদ অঙ্কন, কুষ্টিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী ও সংগঠক মোঃ ইমতিয়াজ জনি, জান্নাতুল মাওয়া মৌ, অ্যাডভোকেট আগা মশিউর রহমান মিতুল, অ্যাডভোকেট শাতিল আহমেদ, এস এম সুইট, মামুন হক, তামান্না ইভা মিমি, কুষ্টিয়া জেলা আইসিটি অলিম্পিয়াডের প্রধান সংগঠক তন্নী খাতুন, ইউনেস্কো ঢাকা বিশ্ববিদ্যালয় চ্যাপ্টারের সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া ফিল্ম সোসাইটির সাংগঠনিক সম্পাদক সুরাইয়া রহমান অক্ষি।

সভার আলোচ্য সূচিতে আগামী ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবসে আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনীর ব্যাপারে উদ্যোগ গ্রহণের প্রস্তুতি নেওয়া হয়। উপদেষ্টা পরিষদের তালিকা চূড়ান্ত প্রস্তাবনা ও তাদের সম্মতি গ্রহণ, সংগঠনের ব্যাংক হিসাব খোলা, স্থায়ী কার্যালয় নির্মাণের জন্য স্থান পরিদর্শন, গঠনতন্ত্র সংশোধন বিষয়ে সকলের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহণ করা হয় সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার জন্য।

সভার শেষে শৈবাল নন্দী হিমুকে আহবায়ক ও রাফায়েল হক অঙ্কনকে সদস্য সচিব করে কুষ্টিয়া ফিল্ম সোসাইটির অন্তর্ভুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাব এবং মোঃ ইমতিয়াজ জনিকে আহবায়ক ও জান্নাতুল মাওয়া মৌ সদস্য সচিব করে কুষ্টিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ফিল্ম ক্লাবের দায়িত্ব প্রদান করা হয়।

আগামী ২২ অক্টোবর ২০২২ কুষ্টিয়া ফিল্মসোসাইটি এর ১ যুগ উদযাপন, জাতীয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব, সপ্তাহব্যাপী চলচ্চিত্র নির্মাণ কর্মশালার ও পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রত্যয় ব্যক্ত করে জরুরি সভা ও কমিটি গঠন কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর