শিরোনামঃ
ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল প্রতারণার মাধ্যমে টাকা তুলে নেয়ায় দিশেহারা দরিদ্র শাজাহান কুষ্টিয়া হরিপুরে পূর্ব শত্রুতার জের ধরে দুই ভাইকে কুপিয়ে জখম : টাকা ও স্বর্ণালংকার ছিনতাই রবিউল হত্যা মামলায় চর মিলপাড়ার রনিকে চক্রান্ত করে ফাঁসানোর দাবি পরিবারের কুষ্টিয়ায় এসপি খাইরুল আলমের নির্দেশে ৬৭ টি চোরাই মোবাইল ও বিকাশ প্রতারনার টাকা উদ্ধার

সম্মিলিত সামাজিক জোটের মাসিক সভা ও স্যুভিনিয়র বিষয়ক আলোচনা অনুষ্ঠিত।

সম্পাদক ও প্রকাশকঃ আমিন হাসান
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ১২১ টাইম ভিউ

আজ ১২ই বিকাল ৫ ঘটিকায় থানা মোড়ে অবস্থিত সম্মিলিত সামাজিক জোটের অস্থায়ী কার্যালয়ে অন্তর্ভুক্ত সংগঠনগুলোর মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় বিগত মাসের চাদা সংগ্রহ ও সাংগঠনিক ব্যাংক একাউন্ট খোলার প্রক্রিয়ার বিষয়ে উপস্থিত সংগঠনের প্রতিনিধিদের মতামত নেওয়া হয়।

সম্মিলিত সামাজিক জোটের চেয়ারম্যান এবং কুষ্টিয়া পাবলিক লাইব্রেরির সদস্য সচিব বিশিষ্ট লেখক ও গবেষক ড. আমানুর আমানের সভাপতিত্বে জোটের সংগঠক ও স্বপ্ন প্রয়াসের সভাপতি সাদিক হাসান রোহিদের সঞ্চালনায় এবং কালপুরুষের যুগ্ম আহবায়ক শিমুল বিশ্বাসের তত্বাবধানে মাসিক সমন্বয় সভায় অংশগ্রহণ করেন জোটের সিনিয়র সংগঠক ও কুষ্টিয়া বৃহত্তর কুষ্টিয়া ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি সংরক্ষন পরিষদের মহাসচিব এস.এস. রুশদী, একটু পাশে দাঁড়াই এর প্রতিষ্ঠাতা সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন, কুষ্টিয়া নারী উদ্যোক্তা (কুনাউ) এর সংগঠক খায়রুল বাশার তৌহিদ, মানুষ মানুষের জন্য ও বিবিসিএফ, কুষ্টিয়ার সাংগঠনিক সম্পাদক নাব্বির আল নাফিজ, মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন অব কুষ্টিয়ার সহ সভাপতি ডাঃ মাহমুদুন নবী, ভালোবাসার কুষ্টিয়া ফাউন্ডেশনের আবীর মাহমুদ, কালপুরুষ এর সংগঠক স্বপন মাহমুদ, অপু হোসেন, প্রজ্জ্বলিত তারুণ্যের সংগঠক তুষার মাহমুদ, আলোকিত পাঠশালার অধ্যক্ষ জেসমিন জুথি, নোঙর এর সংগঠক প্রীতম মজুমদার, সভাপতি ভাই ভাই ক্লাব সেচ্ছায় রক্তদান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান, অগ্রগামী যুব সংস্থার সংগঠক পলাশ কুমার দাশ।

উক্ত সভায় ড. আমান বলেন, ” সম্মিলিত সামাজিক জোটের প্রতিটি সংগঠনের কার্যক্রম বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা কুষ্টিয়াবাসীর কাছে ছড়িয়ে দিতেই স্যুভিনিয়র প্রকাশনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে, কোনো সংগঠন কি কার্যক্রম করছে, কারা নেতৃত্ব দিচ্ছে এসব সর্বস্তরের মানুষের কাছে পৌছানো জোটের অন্যতম লক্ষ্য। এসব তরুণ ও যুবকেরা তাদের জীবনের মূল্যবান সময় দিয়ে সমাজসেবায় অবদান রাখছে, এরা সত্যিকার অর্থেই প্রশংসার দাবিদার।”

প্রতিটি সংগঠনের একটি করে পাতা বরাদ্দ থাকবে তাদের সংগঠনের পরিচিতি ও কার্যক্রমের বিবরণ সংক্রান্ত, জোটের উদ্যোক্তাদের ভাবনা ও বাণী, কুষ্টিয়ার বিশিষ্ঠ জন প্রতিনিধি, প্রশাসনিক প্রধান, ব্যবসায়ী, সমাজসেবক, সংস্কৃতি কর্মীদের সমাজসেবামূলক ভাবনা ও পরিকল্পনা এবং জোটের প্রতি তাদের পরামর্শ তুলে ধরা হবে স্যুভিনিয়রে।

এছাড়াও উক্ত সভায় আগামী ১৯ জুন জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক যৌন সহিংসতা প্রতিরোধ দিবস উপলক্ষ্যে সেমিনার আয়োজনের পরিকল্পনা করা হয়। সমাজের সর্বস্তরের নারীদের সুরক্ষার জন্য নাগরিক মতামত ও প্রশাসন, গণনাধ্যম, জনপ্রতিনিধিদের ভূমিকা বিষয়ক মতবিনিময় হবে অনুষ্ঠানটিতে। এ সংক্রান্ত প্রস্তুতি ও সাংগঠনিক বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়ে মাসিক সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর