শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

কুষ্টিয়া জিলা স্কুলের সাবেক ছাত্রদের আয়োজনে ঈদ পুনর্মিলনী ক্রিকেট টুর্নামেন্টের তৃতীয় আসর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। বুধবার, ৪ মে, ২০২২
  • ৪৮৩ টাইম ভিউ

আজ ৪ মে ২০২২ ইং তারিখে কুষ্টিয়া জিলা স্কুলের প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী ও সম্মিলন উপলক্ষ্যে দুই দিন ব্যাপী সাবেক শিক্ষার্থীবৃন্দের অংশগ্রহণে ৩য় পর্বের ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। মূলত স্কুল প্রাঙ্গনের শৈশব ও কৈশোরের স্মৃতি রোমন্থন ও সাবেক শিক্ষার্থীদের ব্যাচ গুলোর আত্মসম্পর্ক উন্নয়ন এবং ক্যারিয়ার ভিত্তিক নেটওয়ার্কিং বৃদ্ধির লক্ষ্যে ২০১৮ সাল থেকে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়।

এরই ধারাবাহিকতায় দীর্ঘ দুই বছর মহামারী করোনার প্রভাব কাটিয়ে নিউ নিরমাল পরিস্থিতি বিবেচনায় সাবেক ছাত্রদের ভ্রাতৃত্ব বন্ধন পুনরায় মজবুত করতে ৩য় বারের মতো টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। উক্ত আয়োজনে আশির দশকের সাবেক শিক্ষার্থী থেকে আরম্ভ করে ২০১৮ সাল অবধি প্রাক্তন ছাত্রদের অংশগ্রহণে হৃদউৎফুল্ল পুনর্মিলন সৃষ্টির লক্ষে ঈদ-উল-ফিতর ২য় দিন কুষ্টিয়া জিলা স্কুলের প্রধান শিক্ষক জনাব মোঃ এফতে খাইরুল ইসলাম উক্ত ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন সকাল ৯ ঘটিকায়।

স্কুলের ঈদগাহ এবং মূল খেলার মাঠ দুটিতে ১৯ টি ব্যাচের সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে ২ দিন ব্যাপী ক্রিকেট টুর্নামেন্টের ১ম দিনে ৬ টি গ্রুপে প্রথম রাউন্ডের মোট ১৭ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে, ২য় দিনে ১ম রাউন্ডের ৪টি, দ্বিতীয় রাউন্ডের ৮ টি, সেমিফাইনালে ২ টি শেষে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে মোট ১৫ টি। ফাইনাল শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে টুর্নামেন্টের সমাপ্তি ঘোষণা করা হবে তৃতীয় আসরের।

টুর্নামেন্টের আয়োজক কমিটির পক্ষে এস.এস.সি ২০০২ সাবেক শিক্ষার্থী ক্যাভিয়াল নূর বাপ্পী জানান প্রতিটি ব্যাচের শিক্ষার্থী মধ্য থেকে দুজন প্রতিনিধি বাছাইয়ের মাধ্যমে আয়োজক কমিটি গঠন করা হয়েছে। যার কারণে সকলের সহযোগিতায় স্বচ্ছতার সাথে এই টুর্নামেন্টটি প্রতি বছর আয়োজন করতে ইচ্ছুক সাবেক শিক্ষার্থীবৃন্দ। এস.এস.সি ২০০৪ ব্যাচের সাবেক শিক্ষার্থী চলচ্চিত্র নির্মাতা মোঃ শরিফুল হক রাকিব বলেন, এই টুর্নামেন্টের মাধ্যমে দারুণ নেটওয়ার্কিং গড়ে উঠেছে সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের মাঝে যা শিক্ষা ও পেশাগত ক্ষেত্রে উপকারী ভূমিকা রাখবে। এস.এস.সি ২০০৭ ব্যাচের সাবেক শিক্ষার্থী ইঞ্জিনিয়ার খন্দকার মিহিরুজ্জামান বলেন, সকল জিলা স্কুলের অ্যালামনাই এসোসিয়েশন থাকলেও জিলা স্কুলের কোনো অ্যালামনাই নেই, যার ফলে স্কুলের শিক্ষার্থীর স্নাতক ও স্নাতকোত্তর শেষে কর্মক্ষেত্রে বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে, এটি দুঃখজনক।

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ও এস.এস.সি ২০১১ ব্যাচের সাবেক শিক্ষার্থী আতিকুর রহমান অনিক বলেন, আজ এই টুর্নামেন্টের মধ্যেই আমাদের ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত হলো, স্কুল বন্ধুদের সমাগমে প্রাণোচ্ছল সময় উপভোগ করলাম। অচিরেই এই ভ্রাতৃত্ববন্ধন কে অটুট রাখতে প্রতিনিয়ত এমন আয়োজন প্রয়োজন। এস.এস.সি ২০০৬ ব্যাচের সাবেক শিক্ষার্থী ও কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারন সদস্য অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল সংবাদ সংগ্রহকালীন প্রতিবেদকে জানান, ক্রিকেট টুর্নামেন্টের তৃতীয় সিজন সফলভাবে সম্পন্ন হলে এটাই স্পষ্ট প্রতীয়মান যে স্কুলের ভ্রাতৃত্ববন্ধন অটুট। অচিরেই সকল ব্যাচকে সাথে নিয়ে জিলা স্কুলের অ্যালামনাই এসোসিয়েশন অর্থাৎ প্রাক্তন ছাত্রদের পরিষদ গঠনের উদ্যোগ নেওয়া হবে, স্কুলের ভবিষ্যৎ প্রজন্মের শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে এগিয়ে দেওয়ার জন্য অ্যালামনাই গঠনের বিকল্প নেই।

অনুষ্ঠানের সমাপনীতে প্রতিটি ম্যাচের সেরা খেলোয়াড়, সিরিজের সেরা খেলোয়াড়, সেরা ক্যাচ, সেরা বোলিং, ব্যাটিং, উইকেট কিপিং, ফিল্ডিং, আম্পায়ার সহ চ্যাম্পিয়ন ও রানার্সআপের ট্রফি প্রদান এবং আয়োজনে ব্যবস্থাপনা সহযোগিতার জন্য স্বেচ্ছাসেবকদের পুরষ্কৃত করা হবে। প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সম্মানিত অতিথিদের সম্মাননার মাধ্যমে ৫ মে সন্ধ্যা নাগাদ টুর্নামেন্ট সমাপ্ত হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর