শিরোনামঃ
একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক ইবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ হেরোইন সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার আগামী ১৪ই আগষ্ট “প্রজন্ম থেকে প্রজন্মে চিরঞ্জীব, বঙ্গবন্ধু শেখ মুজিব” কর্মসূচির প্রস্তুতি সভা অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষে ইবির শেখ রাসেল হলে আলোচনা সভা ও দোয়া মাহফিল কুষ্টিয়ায় র‍্যাবের সেরা অভিযানে বিপুল পরিমাণ ফেনসিডিল ও গাঁজা সহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ ফেনসিডিল ও গাঁজা সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার। কুষ্টিয়ায় দুটি হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

দেশীয় তামাক কোম্পানীগুলো বাচিঁয়ে রাখারা দাবীতে কুষ্টিয়ায় তামাক চাষীদের মানববন্ধন

বার্তা সম্পাদকঃ
  • আপডেটের সময়। মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৯৩ টাইম ভিউ

রুমন ইসলামঃ বিদেশী বহুজাতিক কোম্পানির আগ্রাসন থেকে দেশীয় তামাক কোম্পানীগুলো বাচিঁয়ে রাখতে সংরক্ষিত ৪০ শতাংশ মনোপলি আইন কার্যক্ররসহ ২০ দফা দাবীতে কুষ্টিয়ায় তামাক চাষীরা মানববন্ধন করেছে। ২৬ এপ্রিল মঙ্গলবার বেলা ১১টায় ডিসি কোর্টের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে অনুষ্ঠিত মানববন্ধনে কয়েক শ’ অবহেলিত তামাক চাষী অংশ নেন। এতে বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা তামাক কল্যাণ সমিতির সভাপতি আশরাফুল ইসলাম, তামাক চাষীদের নেতা একরামুল হক।
বক্তারা বলেন, শুধুমাত্র নীতি সহায়তা না থাকায় বিদেশী কোম্পানিগুলোর একচেটিয়া বাজার সৃষ্টি হয়েছে। এতে দেশীয় ৩০ টি কোম্পানি ধ্বংসের পথে। এতে কর্মরত ৫০ হাজার কর্মকর্তা-কর্মচারী ও ৫০ হাজার এবং ৫০ হাজার তামাক চাষীর রুটি রুজি হুমকির মুখে পড়েছে। তাই দেশীও তামাক শিল্প রক্ষায় ৪০ শতাংশ মনোপলি আইন কার্যক্ররসহ ২০ দফা দাবী আদায়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা। না হলে সারা দেশে কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষনাও দেন তারা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর