শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

কুমারখালীতে ইজারাকৃত পশু হাটে জোরপূর্বক জবর দখলের চেষ্টা

সহ-সম্পাদকঃ
  • আপডেটের সময়। শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ২৫৯ টাইম ভিউ

মোঃ রবিউল ইসলাম হৃদয় :কুষ্টিয়া কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের জয় বাংলা বাজার সংলগ্ন পশু হাটের জায়গা জোর পূর্বক বাশ দিয়ে ঘিরে জবর দখল করার অভিযোগ উঠেছে।

সরকারি ভাবে ইজারা দিলেও স্থানীয় ক্ষমতার দাপটে এই পশু হাট জোরপূর্বক দখল করে এলাকায় অশান্তি সৃষ্টি করছে যদুবয়রা এলাকার মৃত শমসের বিশ্বাসের ছেলে আব্দুল গনি (৪৫) ও তার আপন সহদর মনিরুল (৩৭), আফসার শেখের ছেলে ঈমান আলী (৪২), দুলাল হোসেনের ছেলে মিলন (৩৭) মৃত নবীর সেখের ছেলে রমজান সেখ (২৭), তার আপন ভাই আলিফ (১৯), মৃত মেগা মোল্লার ছেলে সুরুজ মোল্লা (৬২),সুরুজ মোল্লার ছেলে ফুরোজ মোল্লা (৩২), মোনছের মোল্লার ছেলে লিটন হোসেন (৩৪), মৃত কলিমদ্দিনের ছেলে আতাহার মন্ডল(৬০)।

সুত্রে জানা যায়, কুমারখালী উপজেলা থেকে গত গত মাসের ১০ তারিখে সরকারিভাবে যদুবয়রা জোতমোড়া এলাকার আবু তালেবের ছেলে শাজাহান হোসেন বাবু ১ বছরের জন্য ইজারা পান। ইজারায় উল্লেখ রয়েছে বাংলা সনের ১৪২৯ এর পহেলা বৈশাখ থেকে ৩০ চৈএ পর্যন্ত এই পশু হাটের ইজারা শাজাহান হোসেন বাবুর নামে দেওয়া হয়।

ভুক্তভোগী শাজাহান হোসেন বাবু জানান,ইজারা দেওয়ার পর থেকেই আমি পশু হাট স্বাভাবিকভাবেই পরিচালনা করছিলাম। হঠাৎ করে আব্দুল গনি সহ উল্লিখিত ব্যাক্তিরা হাটের জায়গা নিজের সম্পত্তি বলে দাবি করে গত শুক্রবার হাটের সম্পুর্ন জায়গার চারিদিকে বাশের বেরা দিয়ে ঘিরে ফেলেছে। আমি সরকারিভাবে হাট নিয়েছি। হাটের জায়গা৷ ইউএ কোন ঝামেলা থাকলে তারা উপজেলা থেকে বুঝবে। তারা সেটা না করে আমার ইজারাকৃত হাটের জায়গা জোর করে দখল করে নিচ্ছে। আমি প্রশাসনের কাছে এর সঠিক বিচার চাই।

অভিযুক্ত আব্দুল গনির সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি জানান,আমার জায়গা আমি ঘিরেছি আমিন দিয়ে মাপিয়ে। এ ছাড়াও আরও অন্যান্য ব্যাক্তিরা তাদের জায়গা হাটের মধ্যে ছিলো তারাও ঘিরেছে।

এ বিষয়ে কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল বলেন, আমি বিষয়টা শুনেছি। যারা হাটের জায়গা ঘিরতে চাচ্ছে তাদেরও কিছু আংশিক জায়গা হাটের মধ্যে রয়েছে। আর যারা হাট ইজারা পেয়েছি তাদের জায়গা বেশি হয়েছে। রবিবারের হাট হবে। হাট শেষ হলেই আমরা পরের দিন সার্ভেয়ার নিয়ে দুপক্ষের জায়গা মেপে হাটের নির্দিষ্ট জায়গা ঠিক করে দিবো।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর