শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

কুমারখালীতে ইজারাকৃত পশু হাটে জোরপূর্বক জবর দখলের চেষ্টা

সহ-সম্পাদকঃ
  • আপডেটের সময়। শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ২২৮ টাইম ভিউ

মোঃ রবিউল ইসলাম হৃদয় :কুষ্টিয়া কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের জয় বাংলা বাজার সংলগ্ন পশু হাটের জায়গা জোর পূর্বক বাশ দিয়ে ঘিরে জবর দখল করার অভিযোগ উঠেছে।

সরকারি ভাবে ইজারা দিলেও স্থানীয় ক্ষমতার দাপটে এই পশু হাট জোরপূর্বক দখল করে এলাকায় অশান্তি সৃষ্টি করছে যদুবয়রা এলাকার মৃত শমসের বিশ্বাসের ছেলে আব্দুল গনি (৪৫) ও তার আপন সহদর মনিরুল (৩৭), আফসার শেখের ছেলে ঈমান আলী (৪২), দুলাল হোসেনের ছেলে মিলন (৩৭) মৃত নবীর সেখের ছেলে রমজান সেখ (২৭), তার আপন ভাই আলিফ (১৯), মৃত মেগা মোল্লার ছেলে সুরুজ মোল্লা (৬২),সুরুজ মোল্লার ছেলে ফুরোজ মোল্লা (৩২), মোনছের মোল্লার ছেলে লিটন হোসেন (৩৪), মৃত কলিমদ্দিনের ছেলে আতাহার মন্ডল(৬০)।

সুত্রে জানা যায়, কুমারখালী উপজেলা থেকে গত গত মাসের ১০ তারিখে সরকারিভাবে যদুবয়রা জোতমোড়া এলাকার আবু তালেবের ছেলে শাজাহান হোসেন বাবু ১ বছরের জন্য ইজারা পান। ইজারায় উল্লেখ রয়েছে বাংলা সনের ১৪২৯ এর পহেলা বৈশাখ থেকে ৩০ চৈএ পর্যন্ত এই পশু হাটের ইজারা শাজাহান হোসেন বাবুর নামে দেওয়া হয়।

ভুক্তভোগী শাজাহান হোসেন বাবু জানান,ইজারা দেওয়ার পর থেকেই আমি পশু হাট স্বাভাবিকভাবেই পরিচালনা করছিলাম। হঠাৎ করে আব্দুল গনি সহ উল্লিখিত ব্যাক্তিরা হাটের জায়গা নিজের সম্পত্তি বলে দাবি করে গত শুক্রবার হাটের সম্পুর্ন জায়গার চারিদিকে বাশের বেরা দিয়ে ঘিরে ফেলেছে। আমি সরকারিভাবে হাট নিয়েছি। হাটের জায়গা৷ ইউএ কোন ঝামেলা থাকলে তারা উপজেলা থেকে বুঝবে। তারা সেটা না করে আমার ইজারাকৃত হাটের জায়গা জোর করে দখল করে নিচ্ছে। আমি প্রশাসনের কাছে এর সঠিক বিচার চাই।

অভিযুক্ত আব্দুল গনির সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি জানান,আমার জায়গা আমি ঘিরেছি আমিন দিয়ে মাপিয়ে। এ ছাড়াও আরও অন্যান্য ব্যাক্তিরা তাদের জায়গা হাটের মধ্যে ছিলো তারাও ঘিরেছে।

এ বিষয়ে কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল বলেন, আমি বিষয়টা শুনেছি। যারা হাটের জায়গা ঘিরতে চাচ্ছে তাদেরও কিছু আংশিক জায়গা হাটের মধ্যে রয়েছে। আর যারা হাট ইজারা পেয়েছি তাদের জায়গা বেশি হয়েছে। রবিবারের হাট হবে। হাট শেষ হলেই আমরা পরের দিন সার্ভেয়ার নিয়ে দুপক্ষের জায়গা মেপে হাটের নির্দিষ্ট জায়গা ঠিক করে দিবো।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর