শিরোনামঃ
সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল প্রতারণার মাধ্যমে টাকা তুলে নেয়ায় দিশেহারা দরিদ্র শাজাহান কুষ্টিয়া হরিপুরে পূর্ব শত্রুতার জের ধরে দুই ভাইকে কুপিয়ে জখম : টাকা ও স্বর্ণালংকার ছিনতাই

সাইবার সংক্রান্ত অপরাধ দমনে খুলনা জেলা পুলিশের সক্ষমতা হচ্ছে আরো বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ২৬৫ টাইম ভিউ

তথ্যপ্রযুক্তির সহজলভ্যতায় মানুষের জীবনযাত্রা যেমন আধুনিক হয়েছে তেমনি এর অপব্যবহারের কারনে সাইবার সংক্রান্ত অপরাধ প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। সাইবার সংক্রান্ত অপরাধ দমনে খুলনা জেলা পুলিশের সক্ষমতা আরো বৃদ্ধি করে খুলনার সাইবারস্পেস নিরাপদ রাখতে নিয়মিত কাজ করে যাচ্ছে খুলনা জেলা পুলিশ। এরই ধারাবাহিকতায় খুলনা জেলার ০৯(নয়) থানা থেকে আগত তথ্য-প্রযুক্তিতে দক্ষ এসআই(নিঃ)দের দক্ষতা আরো বৃদ্ধির লক্ষ্যে অদ্য ২১.০৪.২২খ্রি. পুলিশ সুপারের কার্যালয়, খুলনার ট্রেনিং রুমে সাইবার-ক্রাইমের উপর ০১(এক) দিন মেয়াদী বিশেষ কর্মশালার আয়োজন করা হয়।

উক্ত কর্মশালার উদ্বোধন করেন জনাব মোহাম্মদ মাহবুব হাসান বিপিএম, পুলিশ সুপার, খুলনা। এসময় পুলিশ সুপার, খুলনা কর্মশালায় অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের সাইবার অপরাধ দমনে দিক নির্দেশনা প্রদান করেন এবং সাইবার সংক্রান্ত দক্ষতার নিয়মিত অনুশীলনের উপর গুরুত্বারোপ করেন। সাইবার-ক্রাইম সংক্রান্ত এ কর্মশালায় প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার, বি-সার্কেল, খুলনা এবং সার্বিক তত্বাবধানে ছিলেন জনাব সুশান্ত সরকার পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম অ্যান্ড অপস্), খুলনা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর