শিরোনামঃ
শীতলক্ষ্যায় বহু যাত্রী নিয়ে লঞ্চডুবি, নিখোঁজ অনেকে কুষ্টিয়ায় পল্লীবন্ধু এরশাদ এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত কুষ্টিয়ার গাজী আনিস শরীরে আগুন দেওয়ার আগে ফেসবুকে যা লিখেছিলেন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমান জাল টাকা সহ ০১ জন গ্রেফতার কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ০১টি ওয়ান শুটারগান উদ্ধার। কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজার গাছ সহ ০১ জন আটক কুষ্টিয়ায় পৃথক দুটি মামলায় একজনকে যাবজ্জীবন ও অপরজনের ১০ বছরের কারাদন্ড কুষ্টিয়ায় জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিল আটক স্বপ্নের পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, তাঁর পুত্র ও তথ্য-যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও কন্যা সায়মা ওয়াজেদ পুতুল কুষ্টিয়ায় বিদ্যুৎ ট্রান্সফরমারে আগুন, শহরজুড়ে আতঙ্ক একটি নিখোঁজ সংবাদ বাংলাদেশ প্রেসক্লাবের জেলা শাখার কমিটি গঠন হলো আজ

কুষ্টিয়ায় আবারও বাড়ছে মশার প্রকোপ

সম্পাদক ও প্রকাশকঃ আমিন হাসান
  • আপডেটের সময়। শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ২৫৫ টাইম ভিউ

আমিন হাসানঃ এডিস মশার প্রকোপে ডেঙ্গু মহামারীর আকার ধারন করতে পারে। এজন্য আগে থেকেই সকলকে সচেতন হওয়া প্রয়োজন। আমাদের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে যেন এডিস মশার বংশ বৃদ্ধি হতে না পারে।
তাছাড়া কুষ্টিয়া শহরের বিভিন্ন স্থানে আধুনিক শহর করার লক্ষ্যে ড্রেন স্থাপনের কাজ চলছে ঠিক এ-ই সময়ে কিছু কিছু জাইগাতে অনেক দিন ধরে দূষিত পানি বদ্ধ হয়ে বেরেছে  মশার প্রকোপ। রমজানের কারনে মানুষের মধ্যে অনেক ব্যস্ততা থাকবে এই কারণে আবার অনেকেই অনেক কিছু খেয়াল রাখবে না।

এ বিষয় ছয় রাস্তার মোড়ের স্থানীয় বাসিন্দা সুমন সাহেব সাংবাদিকদের বলেন গত বছরে চাপড়া ইউনিয়নের বহলা, নগর সাঁওতা ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটগুলোতে ডেঙ্গু মশা নি ধনে কীটনাশক স্প্রে করেছিলেন । দ্বিতীয় দিন  থেকে ছেঁউড়িয়া বাউল সম্রাট ফকির লালন শাহের মাজার থেকে শুরু করে ছেঁউড়িয়া মন্ডলপাড়া বিভিন্ন স্পটে ডেঙ্গু মশা নিধনে কীটনাশক স্প্রে করা হয়েছিল। যদি এভাবে পৌর মেয়র আনোয়ার আলী  সকল ওয়ার্ডে ডেঙ্গু মশা নিধনের জন্য মশার প্রজননক্ষেত্র গুলোতে কীটনাশক স্প্রে চলমান রাখে তাহলে আমরা কুষ্টিয়ার শহর বাসী একটু আরামে রমজান মাস টা পালন করতে পারতাম।

এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে চাইলে যোগাযোগ করা সম্ভব হয়নি তবে আশাকরি এই নিউজ টি চোখে পড়লে অবশ্যই মশা নিধনের কাজ পুনরায় শুরু করবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর