শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

কুষ্টিয়ায় সড়ক সংস্কারে দুর্নীতি, তদন্তে নেমেছে দুদক

রাকিব খান
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ৩১২ টাইম ভিউ

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় গ্রামীণ সড়ক সংস্কার ও সংরক্ষণ প্রকল্পে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। বুধবার (১৩ এপ্রিল) সকালের দিকে দুর্নীতির খোঁজে দুনীতি দমন কমিশন (দুদক) সমন্বিত কুষ্টিয়া জেলা কার্যালয় অভিযান চালিয়েছে।

দুদক সূত্রে জানা গেছে, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় সড়ক নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগে এলজিইডি প্রকৌশলীর কার্যালয়ে তদন্ত চালিয়েছে দুর্নীতি দমন কমিশন। অভিযানে প্রকল্পের কার্যাদেশ, ডিটেইলস এস্টিমেট বিলের কপিসহ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করেছে দুদক।

দুদকের সমন্বিত কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নীলকমল পালের নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট দল এ অভিযান পরিচালনা করে। এ সময় সড়কের কাজ যাছাই করেন কুষ্টিয়া সড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী মো. হাবিবুর রহমান।

রাস্তার কাজে কার্পেটিং ও খোয়া ও বিটুমিন সরেজিমনে যাচাই করেন প্রকৌশলী হাবিবুর রহমান। অভিমত ব্যক্ত করে প্রকৌশলী হাবিবুর জানান, খালি চোখে রাস্তায় ব্যবহৃত বিটুমিনের পরিমাণ সঠিক নেই বলে মনে হয়েছে। তবে এটির সঠিক মাত্রা জানার জন্য উপকরণের ম্যাটেরিয়াল টেস্ট করা প্রয়োজন।

জানা গেছে, ২০২১-২২ অর্থবছরে গ্রামীণ সড়ক সংস্কার ও সংরক্ষণ প্রকল্পের আওতায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা সদরের হোসেনাবাদ বাজার থেকে দাড়েরপাড়া-দৌলতখালী সড়ক মেরামত প্রকল্প নেওয়া হয়। ওই প্রকল্পের কাজের জন্য ২০২১ সালের ২৪ নভেম্বর ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আজমেরী ট্রেডার্সের মালিক ঠিকাদার এস এম রবিউল আযম টিপুকে কার্যাদেশ প্রদান করা হয়। প্রকল্পের ঠিকাদার এস এম রবিউল আযম টিপু হলেও কাজটি বাস্তবায়ন করেছেন এমআর খান ছোটন।

আরও জানা গেছে, দৌলতপুর উপজেলায় প্রকৌশলী ইফতেখার জোয়ার্দার দায়িত্ব নেওয়ার পর নতুন-পুরোনো অন্তত ৭০ কিলোমিটার রাস্তার কাজ হয়েছে, যার অধিকাংশেরই মান নিয়ে প্রশ্ন তুলেছে এলাকাবাসী। কোথাও কোথাও মানহীন পরিস্থিতি দৃশ্যমান হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর