শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

বাজার মনিটরিংয়ের মধ্যেও রমজানে কুষ্টিয়ায় লাগামহীন খাদ্যসামগ্রীর দাম

বার্তা সম্পাদকঃ
  • আপডেটের সময়। মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১৮৭ টাইম ভিউ

রুমন ইসলামঃ পবিত্র মাহে রমজানের অজুহাতে কুষ্টিয়াতে সকল ধরনের শাক-সবজি ও নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রীর দাম বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছে ক্রেতারা। পবিত্র রমজান মাসের প্রথম দিন থেকেই বৃদ্ধি পেয়েছে শাক-সবজি ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম। কুষ্টিয়ার বাজারগুলোতে শাকসবজি ও অন্যান্য রমজানের পণ্য সামগ্রী পর্যাপ্ত পরিমাণ থাকলেও উচ্চমূল্যের কারণে হতাশার চিত্র ক্রেতাদের মধ্যে। স্বাভাবিকের বাইরে মূল্য থাকায় অনেকে ক্রয় করতে পারছেনা শাক-সবজি ও রমজানের খাবার।

রমজান মাসের প্রথম দিন থেকেই কুষ্টিয়ার সকল বাজার গুলোতে কাঁচা মরিচ, রসুন, আদা, আলু, পটল, টমেটো, গাজর, মূলা, শসা, সিম, লাউ, বেগুন এর মূল্য প্রায় দ্বিগুন থেকে তিনগুণ হারে বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে তরমুজ, মালটা, খেজুর, আপেল, আঙ্গুর, কমলালেবু, গরুর মাংস, খাসির মাংস, মুরগি সহ রমজানে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রীর দাম দ্বিগুণ হারে বৃদ্ধি পেয়েছে। যা নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষেরা দিশেহারা হয়ে পড়েছে।

পবিত্র মাহে রমজানের শুরুতেই প্রতিদিনই কুষ্টিয়া কুষ্টিয়া জেলা প্রশাসকের নেতৃত্বে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ ও বাজার মনিটরিং এর উদ্দেশ্যে জেলা ম্যাজিস্ট্রেট, কুষ্টিয়ার নির্দেশনামতে মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকলেও তার ফল সঠিক পাওয়া পাওয়া যাচ্ছে না। তবে জেলা প্রশাসকের বাজার মনিটরিং কমিটি আরও কঠোর মনিটরিং করলে নিত্যপ্রয়োজনীয় খাবার সামগ্রীর দাম নিয়ন্ত্রণ আসবে বলে ক্রেতা-সাধারণরা জানান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর