শিরোনামঃ
ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল প্রতারণার মাধ্যমে টাকা তুলে নেয়ায় দিশেহারা দরিদ্র শাজাহান কুষ্টিয়া হরিপুরে পূর্ব শত্রুতার জের ধরে দুই ভাইকে কুপিয়ে জখম : টাকা ও স্বর্ণালংকার ছিনতাই রবিউল হত্যা মামলায় চর মিলপাড়ার রনিকে চক্রান্ত করে ফাঁসানোর দাবি পরিবারের কুষ্টিয়ায় এসপি খাইরুল আলমের নির্দেশে ৬৭ টি চোরাই মোবাইল ও বিকাশ প্রতারনার টাকা উদ্ধার

কুষ্টিয়ায় নারী উদ্যোক্তা মেলার শেষ দিনে উপচে পড়া ভিড়!

বার্তা সম্পাদকঃ
  • আপডেটের সময়। শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ২১৩ টাইম ভিউ

রুমন ইসলামঃ স্বাধীনতার ৫১ বছরে দেশের নারীরা অনেক এগিয়েছে সেই বিষয়টি তুলে ধরতে কুষ্টিয়া পৌরসভার বটতলা প্রাঙ্গণে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হয়েছে ৩দিন ব্যাপি কুষ্টিয়ার নারী উদ্যোক্তাদে আয়োজনে কুনাউ এর পণ্য মেলা মেলা ২০২২।

ছোটো পরিসরে গড়ে উঠা ফেসবুক গ্রুপটি এখন নারী উদ্যোক্তাদের এই প্রতিষ্ঠানে প্রায় ৩০ টি স্টলে ৩৪ জন উদ্যোক্তা বিভিন্ন পণ্য প্রদর্শনী ও বিক্রয়ের উদ্যোগ গ্রহণ করেছে।

পৌরসভার বটতলা প্রাঙ্গণে মেলার শেষ দিন শুক্রবার হওয়ায় বিকেলে হতে না হতেই হাজার ও মানুষ প্রতিদিনের মতো আজকে ও মেলা পরিদর্শন ও কেনাকাটা করছে। পোশাক ও হস্তশিল্পের বাহারি সমাহার দেখতে ছুটে এসেছেন তারা।

যেখানে উদ্যোক্তরা নিজ হাতে তৈরি বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছিলেন মেলায়।বিকেল থেকে মেলায় দর্শনার্থীর আসতে ভিড় জমায়। শেষ দিনে বিক্রি ভালো হওয়ায় আশায় আছেন উদ্যোক্তারা। তারা স্বপ্ন দেখছেন সামনে এগিয়ে যাওয়ার।

মেলায় আসা দর্শনার্থীরা সন্তোষ প্রকাশ করে বলেন প্রতি বছর এমন পণ্য মেলার আয়োজনের মাধ্যমে জনগণ জানতে পারবে এ দেশের নারীরা এখন আর পিছিয়ে নেয়।তারা নিজ উদ্যোগে স্বাবলম্বী হতে শিখেছে।

শেখ আজমি নামের এক উদ্যোক্তার সাথে কথা বলে জানা যাই, মেলার শেষ দিনে এসে তার নিজের তৈরি পণ্য গুলো বেশ ব্যাপক সাড়া ফেলেছে ক্রেতাদের মাঝে। তিনি বলেন, প্রথম বারের মত এসেছি কুনাউ এর পণ্য মেলায়। এখানে নিজের তৈর

পণ্য গুলোর মধ্যে ক্রেতাদের নজর কেড়েছে নারকেলের মালই পণ্য( কাপ,চামচ,বাটি ইত্যাদি),হাতের তৈরি গহনা। নিজেকে চেনা সকলের মাঝে পরিচিত পাওয়ার জন্যই মেলায় তার সামগ্রিক পণ্য সাজিয়েছেন তিনি। তবে তিনি আশাবাদী তার তার পণ্য একদিন তাকে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক পরিচিত পাবে।

মেলায় একটি মাত্র লাইব্রেরি স্টল। দীর্ঘদিন করোনার কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিলো।শিশুরা যাতে পড়াশোনা ভুলে না যাই এজন্যই মেলায় ছোটো বড় সব ধরনের বই নিয়ে স্টল সাজিয়েছে তরুণ নারী উদ্যোক্তা নাইমা বিপি। ছোটো বাচ্চাদের জন্য বর্ণমালা বই সাজিয়েছেন তিনি।

মেলায় ঘুরতে আসা কুষ্টিয়া শহরের সনোটাওয়ারের বাসিন্দা খোকন মাহাবুব বলেন,মেলায় ৩ দিন ধরে ঘুরছি অনেক কেনাকাটা করছি। নারী উদ্যোক্তারা বিভিন্ন রকমের পণ্য সাজিয়েছে তা দেখে চোখ ফেরানো জাইনা এজন্যই কেনা কাটা করছি এবং অনেক ভালো লাগছে এখানে ঘুরাঘুরি করে।স্বাধুবাদ জানাই নারীরা ও যে নিজে কিছু করতে পারে তা এ মেলায় না আসলে জানতেই পারতাম না।

মেলার আয়োজকেরা মেলা জমিয়ে তোলার জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

কুনাউ এর ফেসবুক গ্রুপ থেকে করোনাকালীন মানবিক সহায়তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক আয়োজন করা হয়ে হয়েছিলো। কুষ্টিয়ার সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতা ও ভালোবাসা পেলে কুষ্টিয়া নারী উদ্যোক্তাদের এই প্লাটফর্ম আরো ভালো আয়োজন উপহার দিতে আশাবাদী কুষ্টিয়াবাসীকে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর